Image default
রূপচর্চা

কি ভাবে নিবেন গরমে দাড়ির যত্ন?

উত্তপ্ত গ্রীষ্মে দাড়ি বাড়ানো এবং বজায় রাখার জন্য অতিরিক্ত যত্নের প্রয়োজন। কারণ নিয়মিত ঘাম ঝরার ফলে দাড়ির চারপাশে প্রচুর ময়লা এবং ধূলিকণা জমে থাকে। ফলে দাড়ি রুক্ষ এবং দুর্বল হয়ে যায়। তবে এর অর্থ এই নয় যে আপনি গ্রীষ্মে দাড়ি রাখতে পারবেন না। আপনাকে যা করতে হবে তা হলো দাড়ি সঠিকভাবে ধুয়ে ময়শ্চারাইজ করে কিছু বাড়তি যত্ন নেয়া। গ্রীষ্মে দাড়ি যত্নের জন্য ট্রিমিং অন্যতম গুরুত্বপূর্ণ এবং স্বাস্থ্যকর উপায়। জেনে নিন এই গরমে কীভাবে আপনার দাড়ি যত্নে রাখবেন-

অয়েলিং এবং স্ক্রাবিং

এসেনশিয়াল অয়েল দাড়ির উজ্জ্বলতা, স্বচ্ছতা বজায় রাখবে। মুখ থেকে যেকোনো ধরণের ব্যাকটেরিয়া দূরে রাখতে সপ্তাহে দুবার দাড়ি স্ক্রাব করা দরকার।

ভালো আর্দ্রতার জন্য

দাড়ি ওয়াশ এবং ময়শ্চারাইজার এটিকে স্বাস্থ্যকর রাখতে সহায়তা করবে। এটি খুব ঝামেলা ছাড়াই দাড়ি সহজেই কেটে ফেলাতেও সহায়তা করবে।

পানির পানের পরিমাণ বাড়ান

সঠিকভাবে খাওয়া এবং পর্যাপ্ত পানি পান করা অতন্ত্য গুরুত্বপূর্ণ। প্রোটিন সমৃদ্ধ খাবার গ্রহণ করা উচিত কারণ এটি চুলের বৃদ্ধি করে এবং শুষ্ক আবহাওয়ায় ত্বকে পুষ্টি সরবরাহ করে।

দাড়ির ত্বকে সানস্ক্রিন লাগান

আপনার দাড়ির ত্বকে সানস্ক্রিন লাগান কারণ কঠোর সূর্যের রশ্মি চুলের কাটগুলো ভেঙে দেয় এবং এটি শুষ্ক ও ভঙ্গুর করে তোলে। সানস্ক্রিন প্রয়োগ শুধুমাত্র দাড়িকে ক্ষতির হাত থেকে রক্ষা করবে না বরং এটি আপনার চুল নরম ও হালকা করবে।

Related posts

ঈদে ছেলেদের ত্বক প্রস্তুতি

News Desk

ডার্ক সার্কেল দূর করার ঘরোয়া উপায়

News Desk

চোখের পাপড়ির সৌন্দর্যে চার সহজ উপায়

News Desk

Leave a Comment