Image default
আন্তর্জাতিক

ভারত-পাকিস্তান ‘গোপন বৈঠকে’ : রয়টার্স

সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে ভারত-পাকিস্তানের ‘গোপন বৈঠক’ অনুষ্ঠিত হয়েছে। কাশ্মীর ইস্যু নিয়ে দুই দেশের এই গোপন বৈঠক বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। গত জানুয়ারিতে ভারত এবং পাকিস্তানের শীর্ষস্থানীয় কর্মকর্তারা বৈঠকটি করেন।

রয়টার্স তাদের প্রতিবেদনে বলেছেন, দুই দেশের গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা ওই বৈঠকে উপস্থিত ছিলেন। তারা প্রতিবেদনে বৈঠক সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়, দুই দেশের সরকার কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক করতে কূটনৈতিক চ্যানেল ব্যবহার করতে চাইছে। সামনের কয়েক মাসে এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে। পাক-ভারত দুই দেশের দুই কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, সংযুক্ত আরব আমিরাত সরকারের সহযোগিতায় এই বৈঠক অনুষ্ঠিত হয়

রয়টার্সের প্রতিবেদন সম্পর্কিত কোনো মন্তব্য করেনি ভারত বা পাকিস্তান। তবে, পাকিস্তানের নামকরা প্রতিরক্ষা বিশ্লেষক আয়েশা সিদ্ধিকি বিশ্বাস বলেন, কয়েক মাস ধরেই ভারত-পাকিস্তানের কর্মকর্তারা অন্য দেশে বৈঠক করছেন। আমার মনে হয় থাইল্যান্ডে বৈঠক হয়েছে, দুবাইতে হয়েছে, হয়েছে লন্ডনেও। এমন বৈঠক দুই দেশ আগেও করেছে। কিন্তু কখনোই কোনো সুরাহা হয়নি।

Related posts

ইয়েমেন যুদ্ধ: নিহত, পঙ্গু ১১ সহস্রাধিক শিশু

News Desk

জি-৭ জোটের সঙ্গে যোগ দেবে না ভারত

News Desk

‘পুতিনের মস্তিষ্ক’ খ্যাত বন্ধুর মেয়ে মস্কোতে বিস্ফোরণে নিহত

News Desk

Leave a Comment