Image default
আন্তর্জাতিক

ভারতে মৃত্যু দুই লাখ ছাড়াল, আবারো রেকর্ড সংক্রমণ

ভারতে কোনোভাবেই নিয়ন্ত্রণে আসছে না করোনাভাইরাস মহামারী। বরং দিন যত যাচ্ছে সংক্রমণ আর মৃত্যুর মিছিল ততই দীর্ঘ থেকে দীর্ঘতম হচ্ছে। এরই মধ্যে এশিয়া মহাদেশের সবচেয়ে বিপর্যস্ত দেশটিতে করোনা বা কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার এক দিনে দেশটিতে তিন হাজার ২৮৬ জনের মৃত্যু হয়েছে। যা এক দিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড দেশটিতে। দেশটির কর্মকর্তারা আরো জানিয়েছে যে ভারতে এক সপ্তাহে রেকর্ড সংখ্যক, ২০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৭৯ লাখ ৮৮ হাজার ৬৩৭ জন এবং মারা গেছে দুই লাখ এক হাজার ১৬৫ জন।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ৬২ হাজার ৯০২ জন এবং মারা গেছে তিন হাজার ২৮৫ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ৬২ হাজার ৯০২ জন। ভারত তো বটেই বিশ্বে এক দিনে আক্রান্তের এটি সর্বোচ্চ রেকর্ড বলে জানা যাচ্ছে। এ নিয়ে ভারতে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৭৯ লাখ ৮৮ হাজার ৫৪১ জন। সর্বাধিক আক্রান্তের শীর্ষ তালিকায় যুক্তরাষ্ট্রের পর ভারতের অবস্থান। অবশ্য সর্বাধিক মৃত্যুর পরিসংখ্যানে ভারতের অবস্থান শীর্ষ তালিকার চতুর্থ। এই তালিকায় ভারতের ওপরে আছে পর্যায়ক্রমে যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও মেক্সিকো।

করোনার পরিসংখ্যান নিয়ে ওয়ার্ল্ডোমিটারে বুধবার সকালে সবশেষ প্রকাশিত তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৮২১ জনের। এর মধ্যে ভারতে মৃত্যু হয়েছে তিন হাজার ২৮৫ জনের। একই সময়ে তিন হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলেও। এ ছাড়া যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৮৮৫ জনের মৃত্যু হয়েছে।

Related posts

অভিবাসীর ঢল ঠেকাতে মেক্সিকো সীমান্তে যাচ্ছেন ট্রাম্প

News Desk

গাজা উপত্যকাকে কসাইখানায় পরিণত করেছে ইসরায়েল: উত্তর কোরিয়া

News Desk

সিঙ্গাপুরের উদ্দেশে মালদ্বীপ ছাড়লেন পলাতক গোতাবায়া

News Desk

Leave a Comment