Image default
আন্তর্জাতিক

কিয়েভের রাস্তায় রাস্তায় এখন চলছে লড়াই

ইউক্রেনের রাজধানী কিয়েভের রাস্তায় রাস্তায় লড়াই শুরু হয়েছে। শহরটির স্থানীয় সরকারের বিবৃতির বরাতে ইউক্রেনের বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এ তথ্য জানিয়েছে। আজ শনিবার বিবিসির প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে।

স্থানীয় সময় শনিবার একটি বিবৃতি দিয়েছে কিয়েভ সরকার। ওই বিবৃতিতে বলা হয়, ‘এ মুহূর্তে আমাদের শহরের বিভিন্ন রাস্তায় লড়াই চলছে।’ স্থানীয় বাসিন্দাদেরও এ নিয়ে সতর্ক করা হয়েছে। তাদের নিরাপদ আশ্রয়ে থাকতে এবং জানালা ও ব্যালকনির কাছে না আসতে অনুরোধ জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে সামরিক অভিযান শুরু হয়। এক দিন পরই রাজধানী কিয়েভের উত্তরাঞ্চলে ঢোকেন রুশ সেনারা। এ মুহূর্তে তাঁরা এ রাজধানী শহরের দিকে অগ্রসর হচ্ছেন। রাশিয়ার সেনাদের ঠেকাতে সেখানে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ইউক্রেনের সেনাবাহিনী। সাধারণ বাসিন্দাদের হাতে তুলে দেওয়া হয়েছে ১৮ হাজার মেশিনগান।

ইউক্রেনের সেনাবাহিনী বলছে, রাজধানী কিয়েভে একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে রাশিয়ার সেনাবাহিনী। তবে তারা সেটি প্রতিহত করেছে। ফেসবুক পোস্টে ইউক্রেনের সেনাবাহিনী এমন দাবি করেছে। তারা আরও বলেছে, ওডেসা বন্দরের কাছে বাণিজ্যিক দুটি জাহাজে রাশিয়া ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। দেশটির সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স বলছে, রুশ সেনাবাহিনী কিয়েভের একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র দখলে নেওয়ার চেষ্টা করেছে।

Related posts

রাশিয়ার ওপর বাইডেন প্রশাসনের নিষেধাজ্ঞায় ক্ষুব্ধ মস্কো

News Desk

অবাধ আগ্নেয়াস্ত্র বিক্রি বন্ধে একমত মার্কিন সিনেট গ্রুপ

News Desk

রাশিয়া কখনো বিভক্ত হবে না: পুতিন

News Desk

Leave a Comment