free hit counter
আন্তর্জাতিক

৩ হাজার ২০০ ফুট ওপরে বিমান, যাত্রীর গায়ে লাগল গুলি!

ছবি: সংগৃহীত

মিয়ানমারের ন্যাশনাল এয়ারলাইনসের একটি উড়োজাহাজ ৩ হাজার ২০০ ফুট ওপর দিয়ে উড়ে যাচ্ছিল। নিচ থেকে ছোড়া গুলি গিয়ে লাগল উড়োজাহাজের এক যাত্রীর গায়ে। বিমানের খোলস ভেদ করে বুলেট যাত্রীর গায়ে লাগে।

সংবাদ সংস্থা মিয়ানমার নাউ-এর এক প্রতিবেদনে বলা হয়, বিমানে থাকা ব্যক্তির মুখের ডান পাশে গুলির আঘাত লেগেছে। ওই ব্যক্তির বয়স ২৭ বছর। বিমান অবতরণের সঙ্গে সঙ্গে আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যাত্রীকে আঘাত করার আগে বুলেটটি বিমান ভেদ করে।

মিয়ানমারের সামরিক কাউন্সিল কারেনি ন্যাশনাল প্রগ্রেসিভ পার্টি (কেএনপিপি) এবং পিপলস ডিফেন্স ফোর্সের বিরুদ্ধে বিমানে গুলি চালানোর অভিযোগ করেছে মিয়ানমার মিলিটারি কাউন্সিল। তবে কেএনপিপি জানিয়েছে, তাদের সংগঠন এ ঘটনায় জড়িত নয়।

আল–জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, মিয়ানমারের বিদ্রোহীরা এ কাজ করেছে বলে অভিযোগ সরকারের। দেশটির সামরিক সরকার বলছে, এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গত শুক্রবার মিয়ানমারের ন্যাশনাল এয়ারলাইনসের একটি উড়োজাহাজ ৬৩ জন যাত্রী নিয়ে রাজধানী নেপিদো থেকে খায়া রাজ্যের রাজধানীর লোইকাতে যাচ্ছিল। পৌঁছার আগেই এ ঘটনা ঘটে। গুলি লাগার সময় লোইকা থেকে ছয় কিলোমিটার দূরে ছিল বিমানটি। ওই সময় ৩ হাজার ২৮০ ফুট ওপরে উড়ছিল বিমনাটি। বিষয়টি ‘কেবিন ক্রু ক্লাব’ নামের একটি অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছে সেই ঘটনার ছবি।

ছবিতে দেখা যায়, একজন যাত্রী সিটে বসে আছেন। তার পাশের আসনে পড়ে আছে রক্তমাখা কিছু কাপড় ও টিস্যু। আহত ব্যক্তি কানের পাশে টিস্যু ধরে বসে আছেন। বুলেট লেগে বিমানের গায়ে ছিদ্র হওয়ার ছবিও অ্যাকাউন্টে শেয়ার করা হয়েছে।

বেসামরিক বিমান ও যাত্রীদের ওপর হামলা ‘একটি অপরাধমূলক কাজ এবং এটি সামরিক অপরাধ’ বলে মন্তব্য করে মিয়ানমার সামরিক সরকারের মুখপাত্র মেজর জেনারেল জাও মিন তুন গত শনিবার সরকারনিয়ন্ত্রিত গ্লোবাল নিউ লাইটকে বলেছেন, বিমানটি ক্ষতিগ্রস্ত হয়েছে …ক্রুদের প্রচেষ্টায় বিমানটি লোইকা বিমানবন্দরে সফলভাবে অবতরণ করেছে। আহত যাত্রীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। নিরাপত্তা বাহিনী এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

সূত্র: আলজাজিরা

এমকে

Source link

Bednet steunen 2023