আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আবারও ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের দৌড়ে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে তিনি এ পর্যন্ত যতগুলো জোরালো ইঙ্গিত দিয়েছেন তার একটি এটি। খবর বিবিসির।

আগামী সপ্তাহে অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের হয়ে প্রচারণা চালাচ্ছেন ট্রাম্প। এর অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার রাতে আইওয়া অঙ্গরাজ্যের সমাবেশে অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি ২০২৪ সালের নির্বাচনে ‘খুব, খুব, খুব সম্ভবত’ আবারও প্রতিদ্বন্দ্বিতা করবেন।

২০২০ সালের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজিত হয়েছেন ট্রাম্প। তবে বারবারই ট্রাম্প ওই নির্বাচনে জালিয়াতির অভিযোগ করে আসছেন। গতকাল বৃহস্পতিবার রাতে রিপাবলিকান নেতা ট্রাম্প আবারও ভিত্তিহীনভাবে দাবি করেছেন, ২০২০ সালের নির্বাচনে ব্যাপক জালিয়াতির কারণেই তাঁকে হারতে হয়েছে।
ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমি দুবার প্রতিদ্বন্দ্বিতা করেছি, দুবার জিতেছি। আর প্রথমবারের চেয়ে দ্বিতীয়বার আমি অনেক বেশি ভালো করেছি। ২০১৬ সালের নির্বাচনে যত ভোট পেয়েছি, তার চেয়ে ২০২০ সালের নির্বাচনে লাখো ভোট বেশি পেয়েছি।

উচ্ছ্বসিত জনতার উদ্দেশে তিনি আরও বলেন, ‘খুব শিগগির। প্রস্তুত হয়ে যান।’
২০২০ সালে ক্ষমতাসীন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচনে লড়াই করে ট্রাম্প পেয়েছিলেন ৭ কোটি ২০ লাখ ভোট। আর ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গিয়েছিলেন তিনি। ওই নির্বাচনে বাইডেন পেয়েছেন ৮ কোটি ১০ লাখ মানুষ।

Related posts

আমাকে দরকার পড়বে না, কংগ্রেসে বড় বড় নেতা আছেন: পিকে

News Desk

পাকিস্তানের পাশে থাকার অঙ্গীকার করল চীন

News Desk

বিপাকে ইসরাইলের আরব বন্ধুরা

News Desk

Leave a Comment