free hit counter
১২৪ বছর বয়সে ভ্যাকসিন নিলেন কাশ্মীরি বৃদ্ধা
আন্তর্জাতিক

১২৪ বছর বয়সে ভ্যাকসিন নিলেন কাশ্মীরি বৃদ্ধা

বয়স কোনো বিষয় নয়। নিজের চেষ্টা থাকলে সব কিছুকেই জয় করা সম্ভব। ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের ১২৪ বছর বয়সী বৃদ্ধা সেটাই যেন প্রমান করলেন। করোনার টিকা নিয়ে তার গ্রামের বেশিরভাগ মানুষেরই তেমন কোনো আগ্রহ নেই।

তবে তিনি টিকা নেয়ার পর এখন অনেকেই এ বিষয়ে ইতিবাচক হয়ে উঠেছেন। সম্ভবত তিনিই ভারতের এমনকি বিশ্বের সবচেয়ে বয়স্ক নারী যিনি নির্ভয়ে করোনার টিকা নিয়েছেন।

জম্মু কাশ্মীরের বারামুলা জেলায় বুধবার ৯ হাজারের বেশি মানুষকে করোনাভাইরাসের টিকা দেয়া হয়েছে। সেখানেই উত্তর কাশ্মীরের ওই বৃদ্ধাকে টিকা দেয়া হয়।

যদিও সংশ্লিষ্ট মেডিক্যাল অফিসারের সামনে তার বয়সের কোনও নথি দাখিল করা সম্ভব হয়নি। তবে তিনি নিজের বয়স ১২৪ বলেই দাবি করেছেন। ওই অঞ্চলের মোট ২০টি জেলায় টিকার কার্যক্রম চলছে।

শ্রাকওয়ারা ব্লক ওয়াগোরার রেহতি বেগম নামের ওই নারী ডোর-টু-ডোর -এর আওতায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নেন। তিনি এখন অনেকের কাছেই অনুপ্রেরণা।

জম্মু-কাশ্মীরের তথ্য ও জনসংযোগ বিভাগ এ বিষয়ে একটি টুইট করেছে। মূলত ওই টুইট থেকেই এই ঘটনা সামনে আসে। কর্মকর্তারা বলছেন, তার বয়সের তথ্য় সঠিক হলে তিনি রেকর্ড গড়তে চলেছেন।

এদিকে করোনায় বিপর্যস্ত ভারতে আবারও একদিনে মৃত্যু তিন হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে ৩ হাজার ৩৮০ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লাখ ৪৪ হাজার ৮২ জন।

তবে একই সময়ে শনাক্তের সংখ্যা কমেছে। ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ লাখ ২০ হাজার ৫২৯ জন। এ নিয়ে ভারতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৬ লাখ ৯৪ হাজার ৮৭৯ জন।

Related posts

মোদিকে দাড়ি কাটার টাকা পাঠিয়ে চা বিক্রেতার চিঠি

News Desk

ইতালি সেপ্টেম্বরের মধ্যে ৮০ শতাংশ মানুষকে টিকা দেবে

News Desk

বিকেলে ফিরছে বাংলাদেশ দল

News Desk