‘নতুন যুগের’ শুরু না হতেই যেন শেষ দেখে ফেলল ইন্টার মিলান। ১১ বছর পর দলকে লিগ জেতানো কোচ আন্তনিও কন্তেকে ছেড়ে দিয়েছে ক্লাবটি।

মাত্র দিনচারেক আগে ইন্টারের হয়ে শিরোপা উৎসবে মেতেছিলেন তিনি। এরপর ক্লাবের সঙ্গে আলোচনায় বসেছিলেন দলবদল নিয়ে। সেখানে তার চাওয়া ছিল এমন একটা দল গড়া যারা প্রতিদ্বন্দ্বিতা করতে পারে দাঁতে দাঁত চেপে। কিন্তু ক্লাবের ইচ্ছে পুরোপুরি উল্টো। দলবদলে বড় তারকা তো আনছেই না, উল্টো রোমেলু লুকাকুদের মতো কয়েকজন খেলোয়াড়কেই বেচে দেওয়ার পরিকল্পনা জানায় ক্লাবটি।

অথচ ক্লাবের ১১ বছরের শিরোপাখরা মিটিয়েছিলেন তিনটি। সেই ২০১০-১১ মৌসুমে জোসে মরিনিওর অধীনে দলটি জিতেছিল ঐতিহাসিক ট্রেবল। এরপর থেকেই সান সিরোর ইন্টারের পাশটা দেখেনি শিরোপার মুখ। নেরাজ্জুরিদের সে অপেক্ষাতেই যতি বসিয়েছিলেন কন্তে।

সেই কন্তেকেই ছেঁটে ফেলেছে ইন্টার। ক্লাবটি পরে এক বিবৃতিতে জানিয়েছে, দু’পক্ষের সমঝোতার ভিত্তিতেই ঘটেছে বিষয়টা। যদিও ক্লাবটির সঙ্গে কন্তের চুক্তি বাকি ছিল আরও একটা মৌসুম। এজন্যে কন্তেকে ইন্টারের দিতে হয়েছে ৭০ লাখ ইউরো ক্ষতিপূরণ।

ইন্টারের নতুন কোচ হিসেবে কাকে দেখা যাবে, আর কন্তেই বা যাবেন কোথায়, তা নিয়েই এখন যত জল্পনা-কল্পনা। স্কাই স্পোর্টস জানাচ্ছে, ল্যাজিও কোচ সিমোনে ইনজাগি আসতে পারেন কন্তের উত্তরসূরি হয়ে। এ তালিকায় আছে সাবেক দুই জুভেন্তাস কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি ও মাউরিজিও সারিও।

আর কন্তেকে দেখা যেতে পারে মাদ্রিদে, জানাচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যম। এদিকে জুভেন্তাস কর্তৃপক্ষও কোচ আন্দ্রেয়া পিরলোকে নিয়ে খুশি নয়, ফলে সেখানেও হতে পারে তার পরবর্তী গন্তব্য।

Related posts

চীনের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের অভিযোগ ভ্যাটিকানের, ব্যাখ্যা দাবি

News Desk

আজারবাইজান-আর্মেনিয়া সংঘর্ষ, নিহত ২০৬

News Desk

পূর্ব-ইউক্রেন দখল এখন প্রধান লক্ষ্য রাশিয়ার

News Desk

Leave a Comment