free hit counter
হোয়াইট হাউস ছাড়তে হলো বাইডেনের কুকুর মেজরকে
আন্তর্জাতিক

হোয়াইট হাউস ছাড়তে হলো বাইডেনের কুকুর মেজরকে

হোয়াইট হাউসে আসার পর দুইজনকে কামড়ে দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পোষা কুকুর মেজর। প্রথম কামড়ের পর তাকে বাইডেনের বাড়িতে নিয়ে গিয়ে প্রশিক্ষণও দেওয়া হয়েছিল। তাতেও লাভ হয়নি। মেজর আবার কামড়েছে একজনকে। ফলে তাকে হোয়াইট হাউস ছেড়ে যেতে হচ্ছে বাড়তি প্রশিক্ষণের জন্য। আপাতত আগামী কয়েক সপ্তাহ ধরে তার প্রশিক্ষণ চলবে। সোমবার ফার্স্ট লেডি জিল বাইডেনের মুখপাত্র জানিয়েছেন, প্রশিক্ষণ হবে মেজরের স্বভাব বদলের জন্য।

আসলে হোয়াইট হাউসে সব সময় প্রচুর লোকজন থাকেন। সিক্রেট সার্ভিসের এজেন্টরা ভিড় করেন। তারা প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির সঙ্গে থাকেন। তার ওপর প্রচুর কর্মী। ফলে নতুন পরিবেশে নিজেকে খাপ খাইয়ে নিতে অসুবিধা হচ্ছে মেজরের। ফলে তাকে হোয়াইট হাউস ছেড়ে যেতে হচ্ছে বাড়তি প্রশিক্ষণের জন্য। আপাতত আগামী কয়েক সপ্তাহ ধরে তার প্রশিক্ষণ চলবে। বাইডেনের আরও একটি জার্মান শেফার্ড কুকুর আছে, তার নাম চ্যাম্প। ১২ বছর বয়সী চ্যাম্প অবশ্য হোয়াইট হাউসের পরিবেশের সঙ্গে দিব্যি মানিয়ে নিয়েছে।

হোয়াইট হাউসে নিজের পোষ্যদের নিয়ে যাওয়ার একটা রীতি আছে মার্কিন প্রেসিডেন্টদের মধ্যে। ওবামার দুইটি কুকুর ছিল। জর্জ বুশের তিনটি কুকুর ছিল।

Related posts

২০২২ সালের মধ্যে টিকা তৈরি হবে ১০০ কোটি ডোজ

News Desk

প্রথমবার বিদেশ সফরে গিয়েই হুঁশিয়ারি দিলেন কমলা হ্যারিস

News Desk

ব্রিটিশ-মার্কিন সম্পর্ককে অবিনশ্বর বললেন বরিস জনসন

News Desk