free hit counter
সুন্দরবনে গাছ লাগাচ্ছে কলকাতা নাইট রাইডার্স
আন্তর্জাতিক

সুন্দরবনে গাছ লাগাচ্ছে কলকাতা নাইট রাইডার্স

ঘূর্ণিঝড় আমপানে বিধস্ত হওয়া সুন্দরবনে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে আইপিএলে সাকিব আল হাসানদের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। গত বছর আমপানে ব্যাপক ক্ষতির মুখে পড়েছিল এই ম্যানগ্রোভ বরণ্য। যার কারণে ক্ষতির পরিমাণ পুষিয়ে প্রকৃতিকে আগের মতো সাজিয়ে নিতে এমন উদ্যোগ নিয়েছে কেকেআর কর্তৃপক্ষ। জানা গেছে, পাঁচ হাজার গাছ লাগালোর উদ্যোগ হাতে নিয়েছে নাইট রাইডার্সরা।

দলের অন্যতম অংশীদার জুহি চাওলার ভাবনা থেকে ‘প্লান্ট আ সিক্স’ নামের এই প্রকল্প শুরু করে শাহরুখ খানের নাইট রাইডার্স। এই প্রকল্পের মূল ভাবনা ছিল কেকেআরের প্রতিটি ছয়ের জন্য একটি করে গাছ লাগাবে তারা। তারই ধারাবাহিকতায় এবার সুন্দরবনে গাছ লাগাতে যাচ্ছেন কলকাতার কর্ণধার জুহি চাওলা।

ওয়ার্ল্ড আর্থ ডে উপলক্ষে সুন্দরবনের আমপান দ্বারা ক্ষতিগ্রস্ত এলাকা পাথরপ্রতিমা ব্লকের বিভিন্ন এলাকায় ঘুরে দেখে কলকাতার প্রতিনিধি দল। সেই দলের সঙ্গে ছিলেন সাবেক মিস ইউনিভার্স ইন্ডিয়া ঊষসী সেনগুপ্ত, সমাজকর্মী ঊর্মি বসু, নিউ লাইট কলকাতা ও মীর ফাউন্ডেশনের কয়েকজন সদস্য। সেখানে গিয়ে তারা গ্রামবাসীদের মধ্যে চারাগাছ বিতরণ করেন। পাশাপাশি নদীর পাড় সংলগ্ন এলাকায় বসানো হয় ম্যানগ্রোভের চারা।

Related posts

করোনা নিযে সমর্থকদের বার্তা দিলেন নাইট অধিনায়ক

News Desk

যে কারণে কলকাতার অধিনায়ক মরগান

News Desk

কামিন্স-রাসেলের লড়াই সামলে জিতল চেন্নাই

News Desk