free hit counter
আন্তর্জাতিক

সিরিয়ায় স্থল হামলার হুমকি এরদোগানের

ছবি: সংগৃহীত

সিরিয়ায় এবার স্থল হামলার হুমকি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

সোমবার (২১ নভেম্বর) সিরিয়ার ভেতর থেকে ছোড়া রকেটে তুরস্কের তিন নাগরিক নিহত হওয়ার পর এরদোগান সিরিয়ায় ওই সামরিক অভিযান চালানোর হুমকি দেন। খবর দ্য ডনের।

এর আগে বোরবার তুরস্কের বিমানবাহিনী সিরিয়ার উত্তরাঞ্চলের কয়েকটি কুর্দি গেরিলা অবস্থানে হামলা চালায়।

এর একদিন পর সিরিয়ার উত্তর্ঞ্চল থেকে তুরস্কের ভেতরে এই রকেট হামলা চালানো হলো। তুরস্কের বিমান হামলায় সিরিয়ায় ৩১ জন নিহত হয়েছেন।

গত ১৩ নভেম্বর তুরস্কের ইস্তানবুলে আত্মাঘাতী বোমা হামলায় ৬ জন নিহত ও ৮১ জন আহত হন। ওই হামলায় পিকেক নামে কুর্দি গ্যারিলাদের সংগঠন জড়িত বলে তুরস্ক দাবি করে আসছে। এর পরই গত রবিবার ইরাক ও সিরিয়ার অন্ত ৯০টি স্থানে কুর্দি গেরিলাদের আস্তানায় বিমান হামলা চালায় তুরস্ক।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছে, সিরিয়ার কুর্দি গেরিলা ওয়াইপিজি সোমবার তুরস্কের সীমান্তবর্তী কারকামিস শহরে এই হামলা করেছে।

সিরিয়ার ভিতর থেকে ছোঁড়া রকেটে সোমবার তুরস্কের তিন নাগরিক নিহত হয়েছে। তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছে, সিরিয়ার কুর্দি গেরিলা ওয়াইপিজি তুরস্কের সীমান্তবর্তী কারকামিস শহরে এই হামলা করেছে।

তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোলু বলেন, পাঁচটি রকেট নিক্ষেপ করা হয়েছে, এর মধ্যে একটি রকেট গিয়ে স্কুলে আঘাত হানে। এতে ৬ জন আহত হয়েছে যার মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

সিপারিয়া থেকে ছোড়া এসব রকেট দুটি বাড়ি এবং সীমান্ত পার হওয়া একটি ট্রাকের ওপর আঘাত হানে। এতে স্কুলের জানালা-দরজা ভেঙে চুরমার হয়ে গেছে এবং একটি ট্রাক আগুনে জ্বলছে।

Source link

Bednet steunen 2023