free hit counter
আন্তর্জাতিক

সিউলে হ্যালোইন উৎসবে নিখোঁজ ২৬০০

ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে পদদলিতের ঘটনার পর এখনও ২ হাজার ৬০০ জনের বেশি লোক নিখোঁজ রয়েছেন।

সিউলের মেট্রোপলিটন সরকার জানিয়েছে, পদদলনের ঘটনার পর থেকে ২৬০০ জনের ব্যক্তির রিপোর্ট পেয়েছে। প্রতিবেদনগুলো পুলিশের কাছে হস্তান্তর করা হচ্ছে। খবর সিএনএনের। খবর রয়টার্সের।

পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং নিখোঁজদের পরিবারের পক্ষ থেকে আসা ফোন কলের মাধ্যমে তদন্ত চলছে। এ বিষয়ে বিস্তর তদন্ত করে প্রতিবেদন প্রকাশ করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শনিবার রাতে হ্যালোইন উদযাপন করতে গিয়ে পদদলিত হয়ে ১৫১ জন প্রাণ হারিয়েছেন। দ. কোরিয়ার নিউজ এজেন্সি ইয়নহাপকে দমকল বাহিনীর প্রধান চই সুঙ-বিওম জানান, হ্যালোইন উৎসবে অংশ নিতে এদিন ইটাইওনে কয়েক লাখ মানুষের সমাগম ঘটে। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। সেখানে কোনও গ্যাস লিকেজ অথবা অগ্নিকাণ্ডের কারণে মৃত্যুর ঘটনা ঘটেনি বলে ধারণা প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি। তবে পুরো বিষয়টি খতিয়ে বিস্তারিত জানানো হবে।

এমন মৃত্যু মেনে নিতে পারছেন না দেশটির প্রেসিডেন্টসহ সব শ্রেণির মানুষ। এ ঘটনার পুনরাবৃত্তি যে না ঘটে সব ধরনের ব্যবস্থা নিতে কঠোর নির্দেশনা দিয়েছেন দ. কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওল। দেশটিতে রবিবার থেকে আগামী ৫ নভেম্বর পর্যন্ত ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন তিনি।

Source link

Bednet steunen 2023