free hit counter
আন্তর্জাতিক

সমুদ্র সৈকতে ভাস্কর্য বানিয়ে মোদিকে শুভেচ্ছা

পাঁচ টন বালু ও ১২১৩ চায়ের কাপ দিয়ে পাঁচ ফুট উঁচু ভাস্কর্যটি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭২তম জন্মদিন উদযাপন হয়েছে ব্যাপক ধুমধাম করে। বিজেপির এই শীর্ষ নেতাকে দলের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়েছে। পাশাপাশি তার ভক্তরাও নানাভাবে তাকে শুভেচ্ছা জানিয়েছে। তার এমনই এক ভক্ত সমুদ্র সৈকতে ঘটিয়েছেন এক অবাক করা ঘটনা।

পাঁচ টন বালু আর ১২১৩টি চায়ের কাপ দিয়ে সমুদ্র সৈকতে এক অভিনব শিল্প তৈরি করে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ব বিখ্যাত বালু শিল্পী সুদর্শন পট্টনায়েক।

ওড়িশার পুরীর সমুদ্র সৈকতে ‘শুভ জন্মদিন মোদি জি’ বার্তা দিয়ে পট্টনায়েকের এমন বালুর ভাস্কর্য দেখতে ভিড় করছেন পর্যটকরা। পাঁচ টন বালু ও ১২১৩ চায়ের কাপ দিয়ে পাঁচ ফুট উঁচু এই ভাস্কর্য তৈরি করা হয়েছে।

তবে এবারই প্রথম নয়, মোদির প্রতিটি জন্মদিনেই সুদর্শন পট্টনায়েক বালুর ভাস্কর্য তৈরি করেছেন। তবে চায়ের কাপের ব্যবহার এবারই প্রথম। সুদর্শন বলছেন, এবারের ভাস্কর্যে একজন চা বিক্রেতা থেকে দেশের প্রধান সেবক হয়ে ওঠার চিত্র তিনি ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।

পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত শিল্পী সুদর্শন পট্টনায়েক এখন পর্যন্ত সারা বিশ্বে সাতটির বেশি আন্তর্জাতিক বালু আর্ট চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন। তার দাবি বালু শিল্পের মাধ্যমে সামাজিক বার্তা ছড়িয়ে দেওয়ার কাজ করেন তিনি।

এমকে

Source link