free hit counter
আন্তর্জাতিক

সবার দৃষ্টি পাকিস্তানে, কি ঘটছে সংসদ বিরতির পর

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের সংসদে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের দিকে সবার দৃষ্টি রয়েছে। আজ শনিবার (৯ এপ্রিল) দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে অধিবেশন শুরু হয়। অনাস্থা ভোটের নিয়ম অনুযায়ী এর সমর্থনে কমপক্ষে ১৭২টি ভোট পড়লেই মেয়াদ শেষের আগে ইমরান খানকে মেয়াদ শেষ হওয়ার আগেই ক্ষমতাচ্যুত করা যাবে।

জিও নিউজকে উদ্ধৃত করে ভারতীয় বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, পাকিস্তানের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ চৌধুরী আগামী সপ্তাহে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট হতে পারে বলে জানিয়েছেন। এসময় দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ও পিটিআইয়ের সাংসদরা জাতীয় পরিষদে অনুপস্থিত ছিলেন।

অধিবেশনে পাকিস্তানের বিরোধী দলের নেতা শাহবাজ শরিফ ইমরানকে উদ্দেশ্য করে ‘স্বৈরাচারের পালিত প্রধানমন্ত্রী’ হিসেবে দেশ শাসন করেছেন বলে মন্তব্য করেছেন। স্পিকারের কাছে আর্জি পেশ করে তিনি বলেন, সংবিধান ও আইনের পক্ষে থেকে অধিবেশন চালাতে হবে।

এসময় জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার বলেন, ‘বৈশ্বিক ষড়যন্ত্র’ নিয়েও আলোচনা করা উচিৎ। যা প্রধানমন্ত্রী ইমরান খান কয়েকদিন ধরে দাবি করে আসছেন।

বিষয়টি নিয়ে সাংসদ ও স্পিকারের মধ্যে তর্ক শুরু হয়। একপর্যায়ে স্পিকার আসাদ কায়সার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অধিবেশন মুলতবি ঘোষণা করেন।

ডি- এইচএ

Source link