free hit counter
আন্তর্জাতিক

শ্রাদ্ধ অনুষ্ঠান চলাকালে হাজির মৃত ছেলে!

গত মঙ্গলবার ত্রিপুরার আগরতলায় শ্রাদ্ধানুষ্ঠান চলাকালে মৃত ছেলে হাজির হন। ছবি: সংগৃহীত

শ্রাদ্ধ অনুষ্ঠান চলাকালে মৃত ব্যক্তি যদি কখনও মৃত ব্যক্তি চলে আসেন তখন গোটা স্থানের পরিস্থিতি ও ঘটনা কেমন হতে পারে। সবাই ভয়ে শিউরে উঠতে পারে। ভূত, ভূত বলে শিশু-কিশোররা ভয়ে দৌঁড় দিতে পারে।

অদ্ভুত এই ঘটনাই ঘটেছে ত্রিপুরার পশ্চিম জেলা বামুটিয়া পুলিশ ফাঁড়ির অন্তর্গত প্রত্যন্ত দক্ষিণ রাঙ্গুনিয়া গ্রামে। বাড়িতে যখন মৃত ছেলের শ্রাদ্ধানুষ্ঠান চলছে, তখন সেই ছেলেই হাজির হয়ে যান। আর তাকে দেখে বাড়ির সবাই বিস্মিত হয়ে যান।

এই ঘটনার বিবরণ দিতে গিয়ে ওই যুবকের বাবা অঙ্কন সরকার বিস্তারিত তুলে ধরেন, গত কিছুদিন আগে রাজধানী আগরতলার মেলার মাঠ পুকুর থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়, যদিও দীর্ঘক্ষণ মৃতদেহটি পানিতে থাকার জন্য বিকৃত হয়ে যায়, তারপরও মৃতের জামাকাপড়, মানিব্যাগ এবং শারীরিক গঠন দেখে পুলিশ তাকে বলে মৃতদেহটি তার ছেলে আকাশ সরকার (২২)। বটতলা পুলিশ ফাঁড়ি এবং বামুটিয়া পুলিশ ফাঁড়ির আধিকারিকদের কথার ভিত্তিতে তিনি বিশ্বাস রেখে মৃতদেহটি বাড়ি নিয়ে সৎকারও করেন। হাসপাতাল থেকে আকাশের মৃত্যু সনদ দেয়া হয়েছে।

তাদের বিশ্বাস হওয়ার আরও কারণ আকাশ সরকার মাদাকাসক্ত এবং রাজধানী আগরতলা বটতলা এলাকায় ভিক্ষা করে মাদক গ্রহণ করতেন। বাড়িতে যাওয়া আসা খুব কম ছিল। মৃতদেহটিও বটতলার পার্শ্ববর্তী এলাকায় পাওয়া যায়। এসব কারণে পরিবার ধরে নিয়েছিল মৃতদেহটি আকাশের।

হিন্দু রীতি মেনে গত মঙ্গলবার দিনের বেলা বাড়িতে যখন আকাশের শ্রাদ্ধ অনুষ্ঠান চলছিল, তখন তিনি হঠাৎ করে বাড়িতে গিয়ে হাজির হন। তাকে দেখে পরিবারের লোকজনসহ গ্রামের মানুষ অবাক হয়ে যায়।

আকাশ এ বিষয়ে বলেন, এসব ঘটনার কিছুই তিনি জানতেন না। তার পরিচিত একজনের সঙ্গে আগরতলা শহরে হঠাৎ করে দেখা হয়েছিল। তাকে দ্রুত বাড়ি যাওয়ার কথা বলেছেন তিনি। তাই সে বাড়ি এসে এই দৃশ্য দেখে অবাক।

ডি- এইচএ

Source link