Image default
আন্তর্জাতিক

রাহুল গান্ধীকে কংগ্রেসের সভাপতি করতে চান অধীররঞ্জন

রাহুল গান্ধী। ফাইল ছবি

নিউ দিল্লির রামলীলা ময়দানে হল্লা বোল সভা। আর সেখানেই কংগ্রেসের পরবর্তী সভাপতি হিসাবে রাহুল গান্ধীর জন্য রাস্তা তৈরি করতে কোমর বেঁধে নামলেন কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী।

ওই সভাতে অধীর রঞ্জন চৌধুরী বলেন, আমরা চাই রাহুল গান্ধী পরবর্তী প্রেসিডেন্ট হোন। সকলেই রাহুল গান্ধীর বক্তব্যের জন্য অপেক্ষা করছেন। এদিকে কংগ্রেস থেকে বেরিয়ে যাওয়ার পরে রবিবার জম্মুতে মেগা সভার আয়োজন করেছেন গুলাম নবি আজাদ।প্রায় ৫০ বছর ধরে তিনি কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। সেই তিনিই দল ছেড়ে বেরিয়ে গেছেন। খবর হিন্দুস্তান টাইমসের।

কার্যত তাকে নিশানা করেই অধীর রঞ্জন চৌধুরী বলেন, কংগ্রেসে আসা বা কংগ্রেস ছেড়ে বেরিয়ে যাওয়া যথেষ্ট সোজা।কিন্তু কংগ্রেসে থাকতে গেলে একটা দৃঢ় প্রতিজ্ঞা লাগে। যে কেউ কংগ্রেসে আসতে পারে বা কংগ্রেস থেকে বেরিয়ে যেতে পারেন। কিন্তু কংগ্রেস একটি নদীর মতো। সেই নদী ঠিক নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে যাবে।

এদিকে, দেশের দ্রব্যমূল্য় বৃদ্ধি, বেকারত্ব, জিএসটির বৃদ্ধির বিরুদ্ধে মেগা সভার আয়োজন করা হয়েছে। সেখানেই রাহুল গান্ধীকে পরবর্তী সভাপতি করার পক্ষে সওয়াল করেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।

রামলীলা ময়দানে উপস্থিত হাজার হাজার কংগ্রেস নেতা কর্মী রাহুল গান্ধী জিন্দাবাদ, সোনিয়া গান্ধী জিন্দাবাদ স্লোগান তোলেন। উত্তরপ্রদেশের মুজফ্ফরনগর থেকে আসা কংগ্রেস নেতা দীপেশ সিং বলেন, রাহুলজী আমাদের প্রকৃত নেতা। তাঁর প্রতি আমাদের পুরো বিশ্বাস আছে। তিনি কংগ্রেসের সুদিন ফিরিয়ে আনবেন। তাঁরই দলের সভাপতি হওয়া দরকার।

২০১৯ সালে দলের পরাজয়ের দায় নিয়ে সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল গান্ধী। তারপর থেকে সোনিয়া গান্ধী অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে দল চালাচ্ছেন।

ডি- এইচএ

Source link

Related posts

ইসরাইলি বিমান হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ২২৭

News Desk

সংক্রমণ কমলেও মৃত্যু কমছে না ভারতে

News Desk

বিদায় রানি, শেষকৃত্যের অনুষ্ঠান শুরু

News Desk

Leave a Comment