free hit counter
রাশিয়া থেকে দ্রুত ৫ মিলিয়ন টিকা আনতে চায় বাংলাদেশ
আন্তর্জাতিক

রাশিয়া থেকে দ্রুত ৫ মিলিয়ন টিকা আনতে চায় বাংলাদেশ

রাশিয়া থেকে বাংলাদেশ দ্রুত পাঁচ মিলিয়ন করোনাভাইরাসের টিকা ‘স্পুটনিক ৫’ আমদানি করতে আগ্রহী বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। রোববার রাশিয়ার বিদায়ী রাষ্ট্রদূত আলেকজান্ডার ইগনাতভের সঙ্গে সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী দ্রুত সময়ে টিকা আমদানির ক্ষেত্রে বিদায়ী রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন। এ সময় তিনি রাষ্ট্রদূতকে জানান, অনুমোদন পেলে বাংলাদেশের কয়েকটি কোম্পানি রাশিয়ার সঙ্গে যৌথভাবে টিকা উৎপাদন করতে পারবে।

ড. মোমেন রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ কাজের গতি এবং মানে সন্তোষ প্রকাশ করেন। তিনি সেখানে কর্মরত রাশিয়ার বিশেষজ্ঞ এবং শ্রমিকদের কাজের প্রশংসা করেন।

রাশিয়া বাংলাদেশের পরীক্ষিত বন্ধু উল্লেখ করে মোমেন ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় রাশিয়ার সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। পাশাপাশি সে সময়ের সহযোগিতার জন্য রাশিয়ার সরকার এবং জনগণকে ধন্যবাদ জানান।

ড. মোমেন বাংলাদেশের উন্নয়নে রাশিয়ার অবদান এবং বিভিন্ন মেগা প্রকল্পে রাশিয়ার সহযোগিতার কথা উল্লেখ করে দেশটির সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

রাশিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান। পররাষ্ট্রমন্ত্রীও রাশিয়ার কাছ থেকে পাওয়া সহযোগিতার জন্য বিদায়ী রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

Related posts

ঢাকা বাইরে দেয়া হবে না ফাইজারের টিকা

News Desk

রাতে ঢাকায় ফিরে সকালেই টিকা নিলেন ডমিঙ্গো

News Desk

মাইকেল কেন ও স্যর এল্টন জনের ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানালেন

News Desk