free hit counter
আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে সমকামীদের ক্লাবে গুলির ঘটনায় একজন আটক

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সমকামীদের নৈশ ক্লাব কিউতে বন্দুক হামলার সঙ্গে জড়িত এক সন্দেহভাজনকে আটকের কথা জানিয়েছে পুলিশ। সেখানকার স্প্রিং শহরে স্থানীয় সময় শনিবার রাতের ওই গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৫ জন। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সিএনএনের খবরে বলা হয়, আটক সন্দেহভাজন ব্যক্তির বয়স ২২ বছর। বিবিসির খবরে বলা হয়, তাঁকে ওই ক্লাবের ভেতর থেকেই আটক করা হয়েছে। ক্লাবটির দুই সদস্য তাঁকে নিবৃত্ত করতে সক্ষম হয়।

স্থানীয় সময় রোববার কলোরাডো পুলিশের পক্ষ থেকে বলা হয়, ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। হামলাকারী এলোপাতাড়ি গুলি ছুড়তে একটি লম্বা রাইফেল ব্যবহার করেছেন বলে ধারণা করা হচ্ছে।

এই হামলার বিষয়ে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, আমেরিকানরা ঘৃণা সহ্য করতে পারে না। তাদের এ ধরনের ঘৃণা সহ্য করা উচিতও নয়।

হামলার পেছনে কী কারণ রয়েছে তা এখনো জানাতে পারেনি পুলিশ। তবে এটি কোনো বিদ্বেষমূলক হামলা কি না এবং এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তা তারা তদন্ত করে দেখছে।

পুলিশ জানিয়েছে, তারা রাত ১১টা ৫৭ মিনিটে ওই গুলির ঘটনার খবর পায়। স্থানীয় পুলিশের মুখপাত্র পামেলা ক্যাস্ত্রো বলেন, নৈশক্লাবটি ক্লাব কিউ নামে পরিচিত। খবর শুনে পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছায়।

ওই হামলার পরপর এক ফেসবুক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কিউ কর্তৃপক্ষ। তারা বলেছে, ‘এটা আমাদের সম্প্রদায়ের ওপর একটি কাণ্ডজ্ঞানহীন হামলা। আমাদের গ্রাহকেরা ঐক্যবদ্ধভাবে দ্রুত সাড়া দেওয়ায় বন্দুকধারীকে ঠেকানো গেছে।’

 

Bednet steunen 2023