free hit counter
যুক্তরাষ্ট্রে বন্যায় নিহত ২১
আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে বন্যায় নিহত ২১

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মধ্যাঞ্চলে রেকর্ড পরিমাণ বৃষ্টিতে সৃষ্ট বন্যায় ২১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও নিখোঁজ রয়েছেন অন্তত ২০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে এ তথ্য।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে ওয়েভারলির পুলিশ প্রধান জানান, গত দুই সপ্তাহ ধরে বৃষ্টি হচ্ছে এ অঞ্চলে। বন্যার পানিতে প্রাণহানির ঘটনার পাশাপাশি বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে।

হামফ্রেস কাউন্টি ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির পক্ষ থেকে ২০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। অন্য আরেক সূত্রে আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বন্যার পানিতে তলিয়ে গেছে রাস্তাঘাট, উপড়ে গেছে মোবাইল ফোনের টাওয়ারসহ টেলিফোন লাইন। ফলে অনেক পরিবারই তাদের স্বজনদের খবর নিতে পারছেন না সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে।

হামফ্রেস কাউন্টি স্কুলগুলোর স্বাস্থ্য ও নিরাপত্তা সুপারভাইজার সমন্বয়ক ক্রিস্টি ব্রাউন জানিয়েছেন, জরুরি সেবা প্রদান কাজে নিয়োজিত কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিচ্ছেন বন্যাকবলিতদের। রোববার সন্ধ্যা থেকে কারফিউ জারি রয়েছে এসব এলাকায়। মার্কিন ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানায়, গত শনিবার ২৪ ঘণ্টায় টেনেসিতে ৪৩০ মিলিমিটার (১৭ ইঞ্চি) বৃষ্টিপাত হয়। যা ওই এলাকায় একদিনে বৃষ্টিপাতের আগের রেকর্ডের চেয়ে ৭৬ মিলিমিটার (৩ ইঞ্চি) বেশি।

Related posts

মার্কিন সেনা আফগানিস্তান থেকে প্রত্যাহার বেদনাদায়ক: টনি ব্লেয়ার

News Desk

বিশ্ব বাবা দিবস আজ

News Desk

২০১৯ এর ডিসেম্বরেই করোনা ছিল যুক্তরাষ্ট্রে?

News Desk