যুক্তরাষ্ট্রে চাঞ্চল্যকর জর্জ ফ্লয়েড হত্যা মামলায় পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিনকে দোষী সাব্যস্ত করে আদালতের রায় ঘোষণার কয়েক ঘণ্টা আগে ওহাইওর কলম্বাসে পুলিশের গুলিতে ১৬ বছরের এক কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত হয়েছে। কলম্বাসের দক্ষিণ-পূর্বাঞ্চলে স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটনা ঘটে।

ছুরিকাঘাতের চেষ্টা থামাতে গিয়ে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম কলম্বাস ডিসপ্যাচ। এক সংবাদ সম্মেলনে কলম্বাসের পুলিশ বিভাগ জানায়, ৯১১ তে কল পেয়ে পুলিশ শহরের দক্ষিণপূর্বাঞ্চলে ঘটনাস্থলে যায়।

কলম্বাস পুলিশ একটি বডিক্যাম ভিডিও প্রকাশ করেছে যেখানে দেখা গেছে, কিশোরী মেয়েটি দুজন নারীকে ছুরিকাঘাত করার চেষ্টা করছে। তখন এক পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে একটি বাড়ির গাড়ি বের করার আঙ্গিনায় পৌঁছে ওই কিশোরীকে লক্ষ্য করে কয়েকবার গুলি করেন। ওই কিশোরী পার্ক করা একটি গাড়ির পাশে মাটিতে পড়ে যায়। একটি ছুরি মেয়েটির পাশে পড়ে থাকতে দেখা গেছে।

মেয়েটিকে গুলি করার আগে কয়েকজন মানুষ মিলে এক ব্যক্তির ওপর হামলা করতেও দেখা যায় ভিডিওতে। কলম্বাস পুলিশ জানিয়েছে, ভুক্তভোগীকে একজন কর্মকর্তা গুলি করেছে। গুরুতর অবস্থায় তাকে মাউন্ট কার্মেল ইস্ট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, সেখানে তার মৃত্যু হয়। এই ঘটনায় কেউ আহত হয়নি।

পুলিশ ওই কিশোরীর পরিচয় প্রকাশ করেনি। এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে নিহতের পরিবার জানিয়েছে, তার নাম মাকিয়াহ ব্রায়ান্ট, বয়স ১৬।

কলম্বাসের মেয়র অ্যান্ড্রু গিন্থার টুইট বার্তায় পুলিশের গুলিতে কিশোরী হত্যার কথা নিশ্চিত করেছেন। তিনি লিখেছেন- ‘আজ বিকেলে দুঃখজনকভাবে এক কিশোরী প্রাণ হারিয়েছে। আমরা এখনও বিস্তারিত সব কিছু জানি না। এ বিষয়ে আরও তথ্য পাওয়া মাত্র আমরা তা জানাব।’ সবাইকে শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন গিন্থার।

ঘটনার পরপরই কলম্বাসে কিশোরী হত্যার প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়েছে।

Related posts

ইউক্রেন সীমান্ত থেকে কিছু সেনা ফিরিয়ে নিচ্ছে রাশিয়া

News Desk

সেনাপ্রধানকে পদচ্যুত করার গুঞ্জন ইমরানের বিরুদ্ধে

News Desk

মস্তিষ্কের জটিল রোগে ভুগছেন চীনা প্রেসিডেন্ট

News Desk

Leave a Comment