free hit counter
আন্তর্জাতিক

মিছিল নিয়ে রাষ্ট্রপতি ভবন যাওয়ার পথে আটক রাহুল

শুক্রবার ভারতীয় জাতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ

ভারতের পার্লামেন্টের বাইরে জাতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ একাধিক কংগ্রেস সাংসদকে আটক করেছে দিল্লি পুলিশ। এর আগে ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি, বেকারত্ব ও খাদ্যপণ্যের ওপর জিএসটি বসানোর প্রতিবাদে দেশটির রাজধানী দিল্লিতে তুমুল বিক্ষোভ শুরু করে কংগ্রেস।

শুক্রবার (৫ আগস্ট) সাংসদদের সঙ্গে একটি মিছিল নিয়ে পার্লামেন্ট থেকে রাষ্ট্রপতি ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল। বিজয় চক পৌঁছনোর আগেই তাকে আটক করা হয়। সংসদ ভবন চত্বরে আজ সোনিয়া গান্ধীকেও দেখা গেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

দেশজুড়ে বিক্ষোভে নেমেছে ভারতীয় জাতীয় কংগ্রেস। দিল্লিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন কংগ্রেসের নেতাকর্মীরা। এর মধ্যে কংগ্রেসের একটি কর্মসূচি হলো প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও। বিভিন্ন স্থানে কংগ্রেস নেতাকর্মীদের সঙ্গে দিল্লি পুলিশের চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া। কংগ্রেস সাংসদদের কয়েকজনকে টেনেহিঁচড়ে বাসে তুলছে কেন্দ্রীয় বাহিনী, এমন দৃশ্যও দেখা গেছে। প্রতিবাদস্বরূপ, কংগ্রেস সাংসদরা সবাই কালো পোশাক পরে এসেছিলেন।

আজ শুক্রবার সংবাদ সম্মেলনে মোদি সরকারের প্রতি তীব্র আক্রমণ করেছেন রাহুল। তিনি অভিযোগ করে মন্তব্য করেন, দেশে এখন আর গণতন্ত্র নেই। শুধুমাত্র চারজন মানুষের একনায়কত্ব চলছে।

ডি- এইচএ

Source link