free hit counter
মসজিদে ইফতার বাতিল, যুক্তরাষ্ট্রে সিডিসির নির্দেশনা মেনে তারাবির প্রস্তুতি
আন্তর্জাতিক

মসজিদে ইফতার বাতিল, যুক্তরাষ্ট্রে সিডিসির নির্দেশনা মেনে তারাবির প্রস্তুতি

করোনার প্রকোপ পুনরায় ভয়ঙ্কর আকার ধারণের আশংকায় আসছে রমজানেও নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের মসজিদসমূহে ইফতারি বিতরণের পর্ব বাতিল করা হয়েছে। এজন্যে মাগরিবের নামাজ সামান্য বিলম্বে শুরু করা হবে যাতে আশপাশের মুসল্লীগণ বাসায় ইফতার সেরে জামাতে অংশ নিতে পারেন। বেশ কয়েকটি মসজিদে খতম তারাবির কর্মসূচিও স্থগিত করা হয়েছে। যুক্তরাষ্ট্রের ব্যাধি নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) এর নির্দেশনা মেনে নামাজ অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের পরিচালনাধীন দুই শতাধিক মসজিদসহ প্রায় ২৭ শ’ মসজিদে তারাবি নামাজ অনুষ্ঠিত হয়। এরমধ্যে কমপক্ষে দুই শত মসজিদেই রোজাদারদের জন্য ইফতার পরিবেশন করা হতো। গতবছর করোনায় লকডাউনে চলে যাওয়ায় সেই কর্মসূচি অনুষ্ঠিত হতে পারেনি। এবার লকডাউন না থাকলেও করোনা সংক্রমণের শঙ্কায় ইফতার পরিবেশন থেকে সবকটি মসজিদ বিরত থাকার ঘোষণা দিয়েছে। এর ফলে

নিউইয়র্কে সবচেয়ে বড় জ্যামাইকা মুসলিম সেন্টারের সেক্রেটারি মঞ্জুর আহমেদ চৌধুরী এ সংবাদদাতাকে জানান, চাঁদ দেখা সাপেক্ষে ১২ এপ্রিল তারাবি শুরু হতে পারে। রাত সোয়া ৯টায় অনুষ্ঠিত হবে। সিডিসির কঠোর নির্দেশনা প্রতিপালনে সকলকে সচেতন থাকতে হবে অর্থাৎ মাস্ক পরতে হবে। মানতে হবে সামাজিক দূরত্ব। সকলকে জায়নামাজ সঙ্গে আনতে হবে। এবারও ইফতার বিতরণের কর্মসূচি বাতিল করা হয়েছে। এজন্য মাগরিবের নামাজ নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর শুরু হবে। যারা জায়নামাজ আনতে পারবেন না তাদেরকে মসজিদের ভলান্টিয়ারগণ কাগজ সরবরাহ করবেন নিরাপদ ও স্বাচ্ছন্দে নামাজ আদায়ের স্বার্থে। এ ব্যাপারে সকল মুসল্লীর আন্তরিক সহায়তা চেয়েছে মসজিদ কমিটি।

Related posts

টিকা নিলে কনসার্টের প্রবেশমূল্য ১৮, না নিলে হাজার

News Desk

১০০ মিটারের লড়াইয়ে নেই উসাইন বোল্টের দেশের কেউই

News Desk

শরণার্থী গ্রহণের সীমা বাড়ালেন বাইডেন

News Desk