free hit counter
ভারত সফর বাতিল করলেন জাপানের প্রধানমন্ত্রী
আন্তর্জাতিক

ভারত সফর বাতিল করলেন জাপানের প্রধানমন্ত্রী

এবার ভারত সফর বাতিল করলেন জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা। এর কয়েকদিন আগেই দেশটিতে সফর বাতিল করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ইয়োশিহিদে সুগার এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল। বিশেষ করে চীন-ভারত সম্পর্ক নিয়ে জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে একাধিক বিষয়ে আলোচনার কথা ছিল মোদি সরকারের। তবে করোনার থবায় তা জলে গেল।

জানা গেছে, জাপানে সম্প্রতি করোনার সংক্রমণ ব্যাপকভাবে বেড়েছে। তার জেরেই ইয়োশিহিদে সুগা তার ভারত সফর স্থগিত রেখেছেন।

অন্যদিকে, কয়েকদিন আগেই করোনার কারণে ভারত সফর বাতিল করেছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। চলতি মাসের ২৫ এপ্রিল ভারতে আসার কথা ছিল তার।

গত মার্চ মাসেই তার ডাউনিং স্ট্রিট অফিসের তরফ থেকে বরিস জনসনের ভারতে আসার কথা ঘোষণা করা হয়েছিল। তারও আগে চলতি বছরে প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে জনসনকে আমন্ত্রণ জানিয়েছিল মোদি সরকার। সেই সময় ব্রিটেনে চোখ রাঙাচ্ছিল করোনার নয়া স্ট্রেইন। সেই কারণেই সফর বাতিল করতে বাধ্য হয়েছিলেন জনসন।

প্রসঙ্গত, গত কয়েকদিনে ভারতে করোনার সংক্রমণ উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করেছে। দেশটিতে দৈনিক সংক্রমণ ৩ লাখের কাছাকাছি পৌঁছেছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও।

বুধবার (২১ এপ্রিল) ভারতে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৪১ জন। আর মৃত্যু হয়েছে ২ হাজার ২৩ জনের। এই নিয়ে এখন পর্যন্ত দেশটিতে ১ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৮২ হাজার ৫৫৩ জনে। এখন পর্যন্ত ভ্যাকসিন দেয়া হয়েছে দেশটির ১৩ কোটি ১ লাখ ১৯ হাজার ৩১০ জনকে।

Related posts

করোনা সংকটে দেশকে ১৩৫ কোটি টাকা সহায়তা গুগল-এর

News Desk

রাজধানীর সবচেয়ে ঝুঁকিপূর্ণ যে দুই এলাকা

News Desk

চীনের টিকার তৃতীয় ডোজের প্রয়োজন হতে পারে, দাবি মিশরীয় গবেষকের

News Desk