Image default
আন্তর্জাতিক

ভারতে সংক্রমণ আবারও ৫০ হাজারের কম

চারদিন পর ভারতে দৈনিক সংক্রমণ আবারও ৫০ হাজারের নিচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৬৯৮ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১ লাখ ৮৩ হাজার ১৪৩। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৩ জনের। এখন পর্যন্ত দেশটিতে মোট প্রাণহানি ঘটেছে ৩ লাখ ৯৪ হাজার ৪৯৩ জনের।

একদিন আগেই ভারতে নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৫১ হাজার ৬৬৭। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৩২৯ জন।

এদিকে, শুক্রবার দেশটির কেন্দ্রীয় সরকার জানিয়েছে, এখন পর্যন্ত ১১ রাজ্যে ৪৮ জনের দেহে ডেলটা প্লাস ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। এর মধ্যে অধিকাংশই মহারাষ্ট্রে। সেখানে ২০ জনের দেহে নতুন এই ভ্যারিয়েন্টের উপস্থিতি পাওয়া গেছে।

তামিলনাড়ুতে ৯ জন, মধ্যপ্রদেশে ৭ জন, কেরালায় তিনজন, পাঞ্জাব ও গুজরাটে দু’জন করে এবং অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, রাজস্থান, কর্নাটক এবং জম্মুতে একজন করে ডেলটা প্লাস ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে।

মাত্র দু’দিন আগেই সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, ডেলটা প্লাস ভেরিয়্যান্টে আক্রান্তের সংখ্যা ৪০। তবে ভারত ছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, পর্তুগাল, চীন, জাপান, রাশিয়া এবং সুইজারল্যান্ডসহ আরও ১২ দেশে করোনার নতুন এই ধরন শনাক্ত হয়েছে।

শনিবারও সক্রিয় রোগী কম হওয়ার সংখ্যা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৭ হাজারের বেশি সক্রিয় রোগীর সংখ্যা কমে ৬ লাখের নিচে নেমেছে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৫ লাখ ৯৫ হাজার ৫৬৫ জন। পাশাপাশি দৈনিক সংক্রমণের হার ৩ শতাংশের নিচেই রয়েছে।

এদিকে কেরালায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে সাড়ে ১১ হাজারের বেশি। মহারাষ্ট্রে সাড়ে ৯ হাজারের বেশি। তামিলনাড়ুতে সাড়ে ৫ হাজারের বেশি, অন্ধ্রপ্রদেশে প্রায় সাড়ে ৪ হাজার, কর্নাটকে ৩ হাজার ৩১০ এবং ওড়িশাতে প্রায় ৩ হাজার। পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্ত দু’হাজারের নিচেই রয়েছে।

Related posts

করোনায় আক্রান্ত ১৭ কোটি ৮৫ লাখ ছাড়াল

News Desk

ভারতে দাবদাহে বিপর্যস্ত জনজীবন, আরও বাড়তে পারে তাপমাত্রা

News Desk

কে হচ্ছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী?

News Desk

Leave a Comment