free hit counter
ভারতে সংক্রমণের বিশ্বরেকর্ড, একদিনে ৪ লাখ ১৪ হাজার আক্রান্ত
আন্তর্জাতিক

ভারতে সংক্রমণের বিশ্বরেকর্ড, একদিনে ৪ লাখ ১৪ হাজার আক্রান্ত

কোভিড-১৯ মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত বিশ্ব। রোজ আগের দিনের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ছে দক্ষিণ এশিয়ার দেশটি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড গড়েছে। এ দিন ভারতে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে, যা আগের দিনের তুলনায় ২ হাজার বেশি। একদিনে এত বেশি আক্রান্তের ঘটনা আর কখনও ঘটেনি।

আর এই সময়ে মারা গেছেন ৩ হাজার ৯১৫ জন। এটিই দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

শুক্রবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য দিয়েছেন দেশটির প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ভারতে এ নিয়ে টানা ১০ দিনে গড়ে ৩ হাজারের বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হলো।

দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৩৪ হাজার ৬৬ জন। আর মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৪০ জন।

২৪ ঘণ্টায় ভারতে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এদিন এ রাজ্যে ৮৫৩ জন মারা গেছেন। এদিকে উত্তরপ্রদেশ, দিল্লি ও কর্নাটকে ৩০০ জনেরও বেশি করে করোনা রোগী মারা গেছেন। করোনা সংক্রমণ বাড়া কেরালা ও মধ্য প্রদেশে লকডাউন জারি করা হয়েছে।

প্রতিদিন সাড়ে তিন লাখেরও বেশি নতুন আক্রান্তের জেরে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ক্রমশই বাড়ছে। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ লাখ ৪৫ হাজারের বেশি। তবে সপ্তাহ খানেক আগে সক্রিয় রোগী বাড়ছিল এক লাখেরও বেশি। দেশটিতে এখন পর্যন্ত মোট ১ কোটি ৭৬ লাখ ১২ হাজার ৩৫১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

Related posts

করোনায় দেশের অবস্থা খুবই খারাপ : সৈয়দ মাহমুদ হোসেন

News Desk

বাংলাদেশিদের হজে যাওয়া নিয়ে নিশ্চিত নয় ধর্ম মন্ত্রণালয়

News Desk

২৮ এপ্রিল থেকে ‍‍`নো মাস্ক নো সার্ভিস‍`

News Desk