free hit counter
ভারতে শিক্ষা-স্বাস্থ্যসহ ১২ মন্ত্রীর পদত্যাগ
আন্তর্জাতিক

ভারতে শিক্ষা-স্বাস্থ্যসহ ১২ মন্ত্রীর পদত্যাগ

ভারতে নরেন্দ্র মোদির মন্ত্রিসভা সংস্কার উদ্যোগের অংশ হিসেবে একদিনেই পদত্যাগ করেছেন অন্তত ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী। পদ হারানোদের মধ্যে উল্লেখযোগ্য হলেন দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, শ্রমমন্ত্রী সন্তোষ গঙ্গোয়ার। তবে খুব বেশি সময় খালি থাকছে না এসব মন্ত্রণালয়ের শীর্ষপদ। বুধবার সন্ধ্যাতেই একযোগে শপথ নেবেন নতুন ৪৩ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর অনুসারে, করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে মোদি সরকার। পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচনের দিনও দ্রুত ঘনিয়ে আসছে। এ অবস্থায় গোটা মন্ত্রিসভায় রদবদলের সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি।

এদিন আরও পদত্যাগ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী অশ্বিনী চৌবে, শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোত্রে, মহিলা ও শিশু উন্নয়ন প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী; পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন দফতরের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়; উপভোক্তা বিষয়ক, খাদ্য ও গণবন্টন প্রতিমন্ত্রী দানবে রাওসাহেব পাটিল।

আলোচিত নেতাদের মধ্যে আরও পদত্যাগ করেছেন রাসায়নিক ও সার মন্ত্রী সদানন্দ গৌড়া, থাওয়ারচাঁদ গহলৌত, রতনলাল কাটারিয়া, প্রতাপচন্দ্র ষড়ঙ্গী।

এদিকে, মোদির মন্ত্রিসভায় নতুন করে যুক্ত হচ্ছেন পশ্চিমবঙ্গের চার নেতা। তারা হলেন শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার ও জন বার্লা। এ চারজনই প্রতিমন্ত্রী হতে চলেছেন বলে জানা গেছে। ইতোমধ্যে ভারতীয় প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছেন সম্ভাব্য মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।

Related posts

করোনা পজিটিভ ক্যাটরিনা কাইফের

News Desk

লকডাউন বাড়ালো ভারতের রাজধানী দিল্লিতে

News Desk

করোনা আক্রান্ত মনমোহনের অবস্থা স্থিতিশীল

News Desk