free hit counter
আন্তর্জাতিক

ভারতে বৈদ্যুতিক স্কুটারের শোরুমে আগুন, প্রাণ গেল ৮ জনের

ভারতের তেলেঙ্গানা রাজ্যের সেকেন্দরাবাদে একটি বৈদ্যুতিক স্কুটারের শোরুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার পর দ্রুত ওপরের তলার হোটেল ছড়িয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। সোমবার এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, প্রথমে শো রুমটি নিচ তলায় আগুনের সূত্রপাত হয় এবং তা দ্রুত দ্বিতীয় তলার ‘রুবি হোটেলে’ ছড়িয়ে পড়ে। হোটেলটিতে কমপক্ষে ২৫ জন অতিথি ছিলেন। ধোঁয়ার কারণে শ্বাসকষ্টে বেশির ভাগ মানুষ মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সেকেন্দরাবাদের ফায়ার সার্ভিস বেশ কয়েকজনকে উদ্ধার করেছে। এ সময় স্থানীয় অনেক মানুষ উদ্ধারকাজে সাহায্য করেছেন। এক ভিডিওতে দেখা গেছে, হোটেলে আটকে পড়া অনেক মানুষ জানালা দিয়ে লাফ দেওয়ার চেষ্টা করছেন।

এদিকে হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ বলেছেন, ‘আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’

তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মেহমুদ আলি বলেন, ‘আগুন লাগার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আটকে পড়াদের উদ্ধার করতে সর্বাত্মক চেষ্টা করেছে। তারপরও প্রচণ্ড ধোঁয়ার কারণে কয়েকজনের মৃত্যু হয়েছে। কীভাবে দুর্ঘটনাটি ঘটল, তা আমরা তদন্ত করে দেখছি।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের জন্য ২ লাখ রুপি এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

এমকে

Source link