free hit counter
ব্যক্তিগত বিমান বিধ্বস্তে নিহত ৬
আন্তর্জাতিক

ব্যক্তিগত বিমান বিধ্বস্তে নিহত ৬

হাইতিতে একটি ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছেন। এদের মধ্যে দু’জন একটি মার্কিন মিশনারির সদস্য ছিলেন। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, রাজধানী পোর্ট অব প্রিন্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। বিমানটি স্থানীয় সময় শুক্রবার ৬টা ৫৭ মিনিটে বিমানবন্দর থেকে যাত্রা করেছিল।

ন্যাশনাল সিভিল এভিয়েশন অফিস (এনসিএও) জানিয়েছে, যাত্রা করার এক ঘণ্টা পরেই রাজধানীর দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলীয় শহর জ্যাকমেলে পৌঁছানোর কথা ছিল বিমানটির। কিন্তু দুর্ভাগ্যক্রমে এটি দুর্ঘটনায় পতিত হয়। এনসিএও এক বিবৃতিতে জানিয়েছে, বিমানটি ছয়জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে। হাইতির ওয়েস্ট ডিপার্টমেন্টের নাগরিক সুরক্ষা সমন্বয়কারী গুটেনবার্গ ডেসটিন এএফপিকে নিশ্চিত করেছেন যে, বিমানে থাকা ছয় আরোহীই নিহত হয়েছেন।

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। এ বিষয়ে তদন্ত চলছে। হাইতিতে মার্কিন মিশনারি সংস্থা গোসপেল জানিয়েছে, দুর্ঘটনায় ওই সংস্থার দু’জন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন ট্রেন্ট হোসটেল্টার (৩৫) এবং অন্যজন জন মিলার (৪৩)।

দুই বিমানে করে বড় একটি গ্রুপ বের হয়েছিল। প্রথম বিমানে হোসটেল্টারের স্ত্রী এবং সন্তানরা ছিল। সৌভাগ্যক্রমে ওই বিমানটি ভালোভাবেই গন্তব্যে পৌঁছেছে। দ্বিতীয় বিমানটি পৌঁছাতে দেরি করায় হোসটেল্টারের পরিবারের লোকজন উদ্বিগ্ন হয়ে পড়ে। পরবর্তীতে তারা দুর্ঘটনার খবর পায়।

ঘটনাস্থলে একটি তল্লাশি টিম পাঠানো হলে তারা আজ সকালে বিমানটির খোঁজ পায় এবং ওই বিমানে থাকা ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। হোসটেল্টার এবং স্ত্রী একসঙ্গে মিশনারির হয়ে কাজ করতেন। অপরদিকে, মিলার অল্প কিছুদিন ধরে সেখানে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছিলেন।

Related posts

মসজিদে ইফতার বাতিল, যুক্তরাষ্ট্রে সিডিসির নির্দেশনা মেনে তারাবির প্রস্তুতি

News Desk

লেকে ভেঙে পড়ল বিমান, ৭ জনের মৃত্যুর শঙ্কা

News Desk

মডার্নার আরও ৩৫ লাখ ডোজ টিকা আসছে সোমবার

News Desk