Image default
আন্তর্জাতিক

বৃদ্ধা রোগীর ধমক খেলেন ঋষি সুনাক

দক্ষিণ লন্ডনের ক্রায়োডন হাসপাতাল পরিদর্শনে যান যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক

দক্ষিণ লন্ডনের ক্রায়োডন হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। এ সময় ঋষি সুনাককে ধমক দিয়ে সেদেশের স্বাস্থ্যকর্মীদের বেতন নিয়ে তৈরি হওয়া সমস্যা মেটাতে আরও বেশি চেষ্টা করার পরামর্শ দেন ৭৭ বছরের এক বৃদ্ধা।

যুক্তরাজ্যের স্বাস্থ্য পরিষেবার করোনাকালীন সময় থেকেই পরিকাঠামোগত উন্নয়নের দাবি ছিল। এর সঙ্গে যুক্ত হয়েছিল স্বাস্থ্যকর্মীদের বেতনবৃদ্ধির দাবি। যা এখন চরম আকার ধারণ করে দেশটিজুড়ে ওয়াক আউট শুরু করেছেন হাজার হাজার নার্স। গত ১০৬ বছরের মধ্যে এই প্রথম বেতন বাড়ানোর দাবি তুলতে দেখা গিয়েছে তাদের। খবর ইউরো নিউজের।

শুক্রবার (২৮ অক্টোবর) এমন পরিস্থিতিতেই হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। সেখানে সাংবাদিকদের নার্সদের আন্দোলন সংক্রান্ত প্রশ্নের জবাব এড়িয়ে যাচ্ছিলেন তিনি। তিনি জানিয়েছিলেন, তার সরকার চেষ্টা করছে। তখনই মিসেস পুলে নামের সেই বৃদ্ধা বলেন, আপনি চেষ্টা করছেন না। আপনাকে আরও বেশি করে চেষ্টা করতে হবে।

তখন সুনাক ওই বৃদ্ধার কাছে জানতে চান, নার্সরা তার ঠিকমতো দেখভাল করছেন কিনা। উত্তরে মিসেস পুলে জানান, তার দেখাশোনা সব সময়ই ঠিকমতো করা হয়। কিন্তু সরকার নার্সদের খুব কম বেতন দেয়। এটা বাড়ানো উচিত। তার বেডের পাশে সুনাককে দীর্ঘক্ষণ কথা বলতে দেখা যায়।

সুনাক তার কাজের চ্যালেঞ্জগুলো মেনে নিয়ে ঘোষণা দেন, দেশের সামনে অনেকগুলো চ্যালেঞ্জ রয়েছে। কিন্তু আমি আত্মবিশ্বাসী আমরা অর্থনীতির বিপদগুলোকে সামলে ২০১৯ সালের ইস্তেহারে করা প্রতিশ্রুতি ঠিকই রক্ষা করতে পারব।

এনজে

Source link

Related posts

চীনের বিক্ষোভ পর্যবেক্ষণ করছেন বাইডেন

News Desk

বিক্ষোভের ঘটনায় ইরানে আরও একজনকে ফাঁসি

News Desk

প্রেমিকের মারধরে অজ্ঞান প্রেমিকা

News Desk

Leave a Comment