free hit counter
আন্তর্জাতিক

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৬৮৮ মৃত্যু

ফাইল ছবি

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৬৮৮ জন মানুষের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ১২০ জন। একদিনে সুস্থতা অর্জন করেছেন ৬ লাখ ৪৩ হাজার ৯৫৯ জন।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এমন তথ্য জানা গেছে।

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯৪ হাজার ৫২০ জনে। করোনার শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৫৬ লাখ ৫৭ হাজার ৮৯৩ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬১ কোটি ৪৯ লাখ ৮৬ হাজার ৬৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে তাইওয়ানে, ২২ হাজার ৬৩৪ জনের। এসময়ে দেশটিতে মারা গেছেন ৫৯ জন।অন্যদিকে এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফ্রান্সে ১১২ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৬৮ জনের।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ হাজার ১৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ৬১ জন।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৯৩ লাখ ৭৪ হাজার ৭২১ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৯৫ হাজার ৩১৫ জন। একই সময়ের মধ্যে বাংলাদেশে করোনা আক্রান্ত কারো মৃত্যু না হলেও নতুন রোগী শনাক্ত হয়েছে ৮৮ জন।

এমকে

Source link

Bednet steunen 2023