Image default
আন্তর্জাতিক

বিশ্বে ২৪ ঘণ্টায় আরও সাড়ে ৮ হাজার মৃত্যু

বিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও আট হাজার ৭১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৮৭ হাজার ৬৭৯ জন। আর সুস্থ হয়ে উঠেছেন পাঁচ লাখ ৭৯ হাজার ৩১২ জন মানুষ।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে। এর আগের দিন রোববার একদিনে নয় হাজার ৬১ জনের মৃত্যু হয় ও নতুন করে শনাক্ত হয় পাঁচ লাখ ৫৪ হাজার ৯১৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২০ কোটি ৪১ লাখ ২৭ হাজার ৬০৫ জন। এর মধ্যে মারা গেছেন ৪৩ লাখ ১৬ হাজার ২৬ জন। এছাড়াও ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৮ কোটি ৩৩ লাখ ১৯ হাজার ১৯৩ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৬৭ লাখ ৮০ হাজার ৪৮০ জনের। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৩৩ হাজার ৭৯৯ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৯ লাখ ২৩ হাজার ৩২০ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৯ লাখ ৯৭ হাজার ১৭ জন। তাদের মধ্যে মারা গেছেন চার লাখ ২৮ হাজার ৭১৫ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন তিন কোটি ১১ লাখ ৭৩ হাজার ৩৮৩ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর হয়েছে পাঁচ লাখ ৬৩ হাজার ৭০৭ জনের। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি এক লাখ ৭৮ হাজার ১৪৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ৮৯ লাখ ৩৯ হাজার ৫১ জন।

তালিকার চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া, পঞ্চম ফ্রান্স, ষষ্ঠ যুক্তরাজ্য, সপ্তম তুরস্ক, অষ্টম আর্জেন্টিনা, নবম কলম্বিয়া, দশম স্পেন।
তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ২৬ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৬৫ হাজার ১৫৮ জনে। এর মধ্যে মারা গেছেন ২২ হাজার ৮৯৭ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৪৫ জনের মৃত্যু হয়।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।

Related posts

অবশেষে চাঁদে পৌঁছেছে নাসার মহাকাশযান

News Desk

দেশে দেশে জমকালো আয়োজনে বর্ষবরণ

News Desk

ইউক্রেনে রুশ সেনারা ব্যর্থ

News Desk

Leave a Comment