free hit counter
আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ৯৩৭

ছবি: এএফপি

মহামারি করোনাতে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৩৭ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬৫ লাখ ৮৪ হাজার ৩২ জনে। নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৭৯৯ জন।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য বলছে, মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ৬৩ কোটি ৩২ লাখ ২৩ হাজার ৩৭০ জন। এ পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৬১ কোটি ২২ লাখ ৫০ হাজার ৫৮০ জন।

আগের দিন বিশ্বে করোনায় ৩৯৫ জনের মৃত্যু ২ লাখের কিছু বেশি রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্যানুসারে, একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত ও মৃত্যু হয়েছে জার্মানিতে। আক্রান্তের দিক থেকে তালিকার ৪ নম্বরে থাকা দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৫ হাজার ৫৩৫ জন ও মারা গেছেন ২৭৩ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৭৫৫ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৫২ লাখ ৮৮ হাজার ২২৮ জন।

দৈনিক প্রাণহানিতে জার্মানির পর শীর্ষে রয়েছে ফ্রান্স। দেশটিতে একদিনে ৬ হাজার ৯০৭ জন সংক্রমিত এবং ১২২ জন মারা গেছেন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৬ লাখ ৬ হাজার ৭২৮ জন, মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৫০৯ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮৪ জন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪২ জনের।

এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৯১ লাখ ২৩ হাজার ৪৩৮ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ লাখ ৯৩ হাজার ১৫৩ জনের। মোট মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। ২৪ ঘণ্টায় সেখানে ৩৩ জনের মৃত্যু ও ৪ হাজার ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৮১৫ জনের করোনা শনাক্ত এবং ৬ লাখ ৮৭ হাজার ৭১৩ জনের মৃত্যু হয়েছে।

এমকে

Source link

Bednet steunen 2023