free hit counter
আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ৯০৪

ছবি: রয়টার্স

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯০৪ জনের। এসময়ের মধ্যে শনাক্ত হয়েছেন ২ লাখ ৭২ হাজার ১৮৮ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৪০ হাজার।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

সর্বশেষ তথ্যানুসারে, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৪৫ লাখ ১২ হাজার ১৭৬ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৮৯ হাজার ১৮২ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২০৯ জনের এবং শনাক্ত হয়েছে ২৩ হাজার ৩২৮ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৮ হাজার ৫৮০ জন এবং মৃত ৫৩ জন। ইতালিতে আক্রান্ত ৩১ হাজার ৭৫৮ জন এবং মৃত্যু ৯৪ জনের।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩৫ হাজার ৭০২ জন এবং মৃত্যু হয়েছে ৮৪ জনের। জাপানে মৃত ৭১ জন এবং আক্রান্ত ৪২ হাজার ৭৩৭ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৩৭ হাজার ৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৭১ জনের। ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৮৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৮২ জনের।

একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৩৭৯ জন এবং ৩৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৯৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

এমকে

Source link

Bednet steunen 2023