free hit counter
আন্তর্জাতিক

বিশ্বকাপ বাকি তিন মাস, ২৪ লাখ টিকিট বিক্রি শেষ

ফাইল ছবি

কাতার বিশ্বকাপকে ঘিরে ফুটবল ভক্তদের মাঝে শুরু হয়েছে উন্মাদনা। চলতি বছরের ২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের টিকিট বিক্রিও বেড়েছে। এখন পর্যন্ত বিক্রি হয়েছে ২৪ লাখ ৪৫ হাজার টিকিট। বৃহস্পতিবার (১৮ আগস্ট) আয়োজকদের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানায়, ৫ জুলাই থেকে ১৬ আগস্টের মধ্যে ৫ লাখ ২০ হাজার ৫৩২টি টিকিট বিক্রি হয়েছে। ওই টিকিটগুলোর বেশিরভাগই কিনেছে কাতার, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, সৌদি আরব, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ফ্রান্স, আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির দর্শকরা। এখনো সর্বমোট ৩০ লাখ ১০ হাজার ৬৭৯টি টিকিট অবিক্রীত রয়েছে। টুর্নামেন্টের খেলা মাঠে গড়ানোর আগমুহূর্তে বিক্রি করা হবে এইসব টিকিট। তবে বিক্রি শুরুর তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।

ফিফা আরও জানায়, দর্শকদের কাছে বেশি চাহিদা দেখা গেছে ক্যামেরুন ও সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের গ্রুপ পর্বের ম্যাচ, পর্তুগাল বনাম উরুগুয়ে, কোস্টারিকা বনাম জার্মানি ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্কের মধ্যকার ম্যাচের টিকিটের।

২৮ লাখ জনসংখ্যার ছোট্ট দেশ কাতারে বিশ্বকাপ দেখতে কয়েক মিলিয়ন পর্যটক আসবে বলে আশা করা হচ্ছে। গত সপ্তাহে দেশটি ঘোষণা করেছে যে পূর্বের সূচির একদিন আগে অর্থাৎ ২০ নভেম্বর শুরু হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই আসরটি। প্রথম ম্যাচে স্বাগতিক কাতার মুখোমুখি হবে ইকুয়েডরের।

এনজে

Source link