free hit counter
আন্তর্জাতিক

বাইডেনের ভাষণের পর আবার যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, নিহত ৩

বাইডেনের ভাষণের কয়েক ঘণ্টা যেতে না যেতেই যুক্তরাষ্ট্রের আইওয়া রাজ্যে অজ্ঞাত বন্দুকধারীর হামলায় তিনজন নিহত হন। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যে অজ্ঞাত এক বন্দুকধারীর হামলায় দুজন নারী নিহত হয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২ জুন) সংঘটিত এ ঘটনার পর হামলাকারী আত্মহত্যা করেন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে বেশ কয়েকটি বন্দুক হামলার ঘটনায় নিহতদের সঙ্গে যোগ হলেন আরও তিনজন। খবর রয়টার্সের।

চার্চের পার্কিং এরিয়ায় হামলার বিষয়টি পুলিশ সূত্র নিশ্চিত করেছে। টুইটারে এক টুইটে রেসিন পুলিশ বিভাগ বলেছে, বেলা দুইটা ২৬ মিনিটে গ্রেসল্যান্ড সমাধিক্ষেত্রে একাধিক গুলিবর্ষণ করা হয়। এতে কয়েকজন আহত হয়েছেন। তবে ঠিক কতজন আহত হয়েছেন, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ঘটনায় তৎপরতা চলছে এবং বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

স্টোরি কাউন্টি শেরিফ কার্যালয়ের চিফ ডেপুটি নিকোলাস লেনি এ বিষ বলেন, কর্নারস্টোন চার্চের (গির্জা) বাইরে আইওয়ার বন্দুক হামলাটি ঘটে। আমেস শহরের পূর্বাঞ্চলে গির্জাটি অবস্থিত। হামলার সময় গির্জার ভেতরে একটি অনুষ্ঠান চলছিল।

এর আগে বাফালো, উভালডে ও ওকলাহোমায় সাম্প্রতিক বন্দুক হামলা নিয়ে গুরুত্বপূর্ণ ভাষণ দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সেই ভাষণে বন্দুক নিয়ন্ত্রণে আইন পাসের আহ্বান করেন তিনি।

ডি- এইচএ

Source link