free hit counter
বাইডেনের প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে আবারো দুই ভারতীয়
আন্তর্জাতিক

বাইডেনের প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে আবারো দুই ভারতীয়

মার্কিন প্রশাসনে ক্রমশই সংখ্যা বাড়ছে ভারতীয়ের সংখ্যা। ফের এক গুরুত্বপূর্ণ পদে নিয়োগ হল দুই ভারতীয়ের। বাইডেন প্রশাসন বুধবার ঘোষণা করেছে শীর্ষ অ্য়াটর্নি ও এক্সিকিউটিভ- এই দুই পদেই ইন্দো-আমেরিকান মহিলাকে নিযুক্ত করেছেন।

তাঁদের নাম মীরা যোশী ও রাধিকা ফক্স। গত ২০ জানুয়ারি তাঁরা বাইডেন প্রশাসনের সঙ্গে যুক্ত হয়েছিলেন। এবার তাঁদের প্রোমোশন দেওয়া হচ্ছে। যোশী পরিবহন বিভাগের ফেডারেল মোটর কেরিয়ার সেফটি অ্যাডমিমনিস্ট্রেশনের অ্যাডমিনিস্ট্রেটরের পদ পেতে চলেছেন। অন্যদিকে ফক্স জল, পরিবেশ প্রোটেকশন এজেন্সির অ্য়াসিট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটরের পদে উত্তীর্ণ হতে চলেছেন। হোয়াইট হাউডের তরফে একটি বিবৃতি জারি করে এই খবর জানানো হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট এনভায়রনমেন্ট প্রোটেকশন এজেন্সির ফেসিয়াল অ্যাডমিন ফর চিফ ফিনানশিয়াল অফিসার পদেও নিয়োগের ইচ্ছা প্রকাশ করেছেন।

যোশী হলেন একজন সিনিয়র অ্যাটর্নি। তিনি একাধিক বড় সরকারি তদারকি সংস্থার সঙ্গে কয়েক দশক ধরে কাজ করছেন। তিনি নিউ ইয়র্ক সিটি ট্যাক্সি ও লিমোজিন কমিশনের চেয়ারম্যান এবং সিইও। এটি এই দেশের বৃহত্তম ভাড়া নেওয়া পরিবহন নিয়ন্ত্রক। অন্যদিকে ফক্স বর্তমানে জল বিভাগের ভারপ্রাপ্ত সহকারি প্রশাসক হিসাবে কাজ করছেন। তার প্রধান ভূমিকাগুলি হল সকলের জন্য নিরাপদ পানীয় জল নিশ্চিত করা, নষ্ট হওয়া জলের সঠিক ব্যবহার এবং সারফেস ওয়াটারের ব্যবস্থাপনা ও সুরক্ষা প্রদান।

Related posts

কমলার টুইটবার্তা নিয়ে সমালোচনার ঝড়

News Desk

করোনার ভ্যাকসিন নিলেই বন্দুক উপহার!

News Desk

বাইডেনকে সময়মতো জবাব দেবে তুরস্ক

News Desk