Image default
আন্তর্জাতিক

বাংলাদেশি দোকানদারের জন্য ডাবলিনে শোকের ছায়া

আয়ারল্যান্ডের ডাবলিনে এক প্রয়াত বাংলাদেশির জন্য চলছে শোক। ছিনতাইকারী ধরতে গিয়ে মারা যাওয়া ঐ বাংলাদেশি দোকানদারের জন্য ডাবলিনে শোকের ছায়া নেমে এসেছে, স্থানীয় সাধারণ মানুষ থেকে শুরু করে সাংবাদিকেরা পর্যন্ত তাকে নিয়ে বিলাপ করছেন।

প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে কথা বলে জানা গেছে, আকরাম হোসেন নামের ওই বাংলাদেশি ড্রামকন্ড্রা এলাকার ট্রেন স্টেশনের পাশে একটি সেনট্রা শপে কাজ করতেন। রবিবার সকালে এক ছিনতাইকারীকে ধাওয়া করার সময় তার হার্ট অ্যাটাক হয়। স্থানীয় বাসিন্দা ক্লেয়ার গর্লে দোকানটিতে শোকবই রেখেছেন আকরামের মৃত্যুর পর। সেখানে অনেক মানুষ আকরামকে স্মরণ করে মন্তব্য লিখছেন। ক্লেয়ার জানিয়েছেন, বইটি বাংলাদেশে তার পরিবারকে পাঠানো হবে।

কিনিয়ান ব্রেনান নামের একজন সাংবাদিক ফেইসবুকে আকরামকে স্মরণ কর লিখেছেন, ‘এদিন সকালে লোকটি মারা গেল। এক ছিনতাইকারীকে তাড়া করছিলেন উনি। অনেক দিন ধরে ওনাকে চিনি। অনেক ভদ্র মানুষ। এই এলাকার বাচ্চাদের কাছে খুব প্রিয়।’

ডাবলিনের বিভিন্ন গণমাধ্যমে আকরামের খবর আসার পর সোশ্যাল মিডিয়ায় শতশত মানুষ তাকে নিয়ে হাহাকার করছেন। ওলিভ সোয়ান নামের একজন ফেসবুকে লিখেছেন, ‘আমার জন্ম ডাবলিনে। স্কুলে যেতে-আসতে এই দোকানে আকরামের সঙ্গে দেখা হতো। এত ভালো মানুষ বলে বোঝাতে পারব না।’

ওরলা গ্যানন নামের আরেকজন লিখেছেন, ‘আমি আকরামকে চিনতাম। অনেক মজার মানুষ ছিলেন। দোকানে গেলেই আমাকে প্রিসেন্স বলে ডাকতেন। বাচ্চাদের দেখলেই চকলেট, মিষ্টি উপহার দিতেন। ওনাকে ভুলতে পারব না।’ আকরাম কয়েক বছর অস্ট্রেলিয়ায়ও ছিলেন। সর্বশেষ ২০১৯ সালে ঢাকায় বেড়াতে আসেন।

Related posts

দক্ষিণ আফ্রিকায় বারে বন্দুক হামলা, নিহত ১৫

News Desk

যুক্তরাষ্ট্রকে সরাসরি সামরিক সংঘাতের হুঁশিয়ারি রাশিয়ার

News Desk

এমপিদের সমর্থনে সুনাক এগিয়ে, টোরিদের ট্রাম্প কার্ড বরিস

News Desk

Leave a Comment