free hit counter
ফেলে দেয়া লটারিতে ভাগ্য খুললো মার্কিন তরুণীর
আন্তর্জাতিক

ফেলে দেয়া লটারিতে ভাগ্য খুললো মার্কিন তরুণীর

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের সাউথউইকে ‘লাকি স্পট স্টোর’ নামে একটি লটারির দোকান চালান প্রবাসী ভারতীয় মণীশ শাহ এবং তার স্ত্রী অরুণা। সেখান থেকেই গত মার্চ মাসে লটারির একটি টিকিট কেনেন লিজ রোজ ফিয়েগা নামের এক মার্কিন তরুণী। খুব উৎসাহ নিয়ে টিকিট কিনলেও স্ক্র্যাচ কার্ডের নম্বর দেখে আহামরি কিছু মনে হয়নি তার। তাই সেটি ফেলে দেন তিনি।

অবজ্ঞা ভরে হাতের লক্ষ্মী পায়ে ঠেলে দিয়েছিলেন। কিন্তু কপাল খুলে গেল এক ভারতীয়ের কল্যাণে। রাতারাতি ৭৩ কোটি টাকার মালকিন হয়ে গেলেন আমেরিকার এক তরুণী। এর ১০ পর দিন দোকানে জমে থাকা আবর্জনা থেকে মণীশের ছেলে অভি সেটি কুড়িয়ে পান। তিনি দেখেন, স্ক্র্যাচ কার্ডটি পুরোপুরি ঘষা হয়নি, তাই রূপালি রঙের পেছনে আরও কয়েকটা নম্বর ঢাকা পড়ে আছে। ভালো করে সেটি ঘষতেই দেখা যায়, ওই টিকিটে ১০ লাখ ডলার পুরস্কার রয়েছে, যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৮ কোটি টাকারও বেশি।

টিকিটটি হাতে পেয়ে উল্লাসে ফেটে পড়েন অভি। ভেবে নেন ওই টাকা দিয়ে একটি টেসলা গাড়ি কিনবেন তিনি। কিন্তু সে কথা জানাতেই বেঁকে বসেন তার বাড়ির লোকজন। অন্যের কেনা টিকিটে জেতা টাকা নেয়া উচিত কি-না, তাই নিয়ে তর্ক শুরু হয় বাড়িতে।

শেষমেশ ফোন করে ভারতে থাকা পরিবারের বাকি সদস্যদের পরামর্শ নেয়া হয়। কিন্তু অন্যের প্রাপ্যে নিজেদের আখের গোছানোয় মত দেননি অভির পরিবারের কেউই। তাই লিজ রোজের সঙ্গে যোগাযোগ করে ওই টিকিট তাকে ফিরিয়ে দেন অভি। তাতেই সাধারণ চাকরি করে সংসার চালানো লিজ রাতারাতি কোটি টাকার মালিক হয়ে যান।

অভি জানিয়েছেন, তাদের দোকানের কাছেই লিজের অফিস। দুপুরে খেতে বের হলে প্রায়ই তাদের দোকানে আসতেন তিনি। তাই তাকে খুঁজে বের করতে সমস্যা হয়নি তাদের। টিকিট হাতে পেয়ে লিজ কেঁদে ফেলেন বলে জানান অভি। এ ঘটনায় তিনি অভি এবং তার পরিবারকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

Related posts

দক্ষিণী সিনেমার অভিনেত্রী প্রিয়ামণির বিয়ের বৈধতা নিয়ে প্রশ্ন

News Desk

বিশ্বজুড়ে কমেছে করোনার সংক্রমণ

News Desk

এবার বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়াল ফ্রান্স

News Desk