free hit counter
আন্তর্জাতিক

ফের করোনায় আক্রান্ত মার্কিন ফার্স্ট লেডি

মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন। ছবিঃ সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন আবারও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার ( ২৪ আগস্ট) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন তার যোগাযোগ বিষয়ক উপ-পরিচালক কেলসি ডোনোহু। খবর নিউইয়র্ক টাইমসের।

বিবৃতিতে কেলসি ডোনোহু জানান, ফার্স্ট লেডির নতুন করে করোনার উপসর্গ দেখা যায়নি। আপাতত ডেলওয়্যারেই অবস্থান করবেন ফার্স্ট লেডি। পরবর্তীতে পরপর দুটি নেগেটিভ রিপোর্ট পাওয়ার পর তিনি হোয়াইট হাউজে ফিরবেন। গত ১৭ আগস্ট প্রথম বারের মতো তার করোনা পজিটিভ ধরা পড়ে।

এদিকে হোয়াইট হাউজের পক্ষ থেকে জানানো হয়, যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধের নির্দেশিকা অনুসরণ করে প্রেসিডেন্ট বাইডেন আগামী ১০ দিনের জন্য হোয়াইট হাউজেই অবস্থান করবেন। জিল বাইডেন করোনায় আক্রান্ত হওয়ায় তার সংস্পর্শে আসা সবাইকে আগামী কয়েকদিন আইসোলেশনেই থাকতে হচ্ছে।

অপরদিকে হোয়াইট হাউসের বরাত দিয়ে মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের করোনা পরীক্ষার ফল বুধবার আবারও নেগেটিভ এসেছে।

জিল বাইডেনেরও এর আগে দুবার করোনার ফল নেগেটিভ আসে। তিনি রোববার সাউথ ক্যারোলিনা থেকে ডেলাওয়্যারে যান।

গত ১৫ আগস্ট প্রথমবারের মতো করোনায় আক্রান্ত হন জিল বাইডেন। তখন তার সর্দির মতো উপসর্গ দেখা যায়। ওই সময় ফার্স্ট লেডিকে অ্যান্টিভাইরাল পিল প্যাক্সলোভিডে দেওয়া হয়।

এর আগে গত ২১ জুলাই প্রথমবার করোনায় আক্রান্ত হন জো বাইডেন। এরপরেও তিনি আবারও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

এমকে

Source link