Image default
আন্তর্জাতিক

ফিলিস্তিনি কিশোরকে গুলি করে মারল ইসরায়েলি সেনারা

অবরুদ্ধ পশ্চিম তীরে বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি সেনাদের চালানো গুলিতে মোহাম্মাদ সাইদ হামায়েল (১৫) নামে এক কিশোর নিহত হয়েছে। ফিলিস্তিনের চিকিৎসা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে আরব নিউজ এ তথ্য জানিয়েছে।

প্যালেস্টিনিয়ান রেড ক্রিসেন্ট জানায়, স্থানীয় সময় শুক্রবার পশ্চিম তীরের বেইতা এলাকায় ফিলিস্তিনি জমিতে অবৈধ ইহুদি স্থাপনা সম্প্রসারণের প্রতিবাদে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সেখানে বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালায় ইসরায়েলি সেনারা। এ সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয় কিশোর সাইদ হামায়েল।’ ফিলিস্তিনের চিকিৎসা ও স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বিক্ষোভকারীদের সঙ্গে ইসরায়েলি সেনাদের সংঘর্ষে আরও ছয় জন গুরুতর আহত হয়েছেন। ইসরায়েলি বাহিনী এই ঘটনায় কোনো মন্তব্য জানায়নি।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েলি সেনারা বিক্ষোভকারীদের দিকে গুলি, টিয়ারশেল, রাবার আবৃত স্টিল পেলেট নিক্ষেপ করে। বেইতা এলাকায় গত কয়েক মাস ধরে বিক্ষোভ চলছে। সেখানকার মাউন্ট সাবিহ গ্রামে ইসরায়েলি দখলদাররা চৌকি বসানোর পর এ বিক্ষোভের সূত্রপাত হয়। ইসরায়েলিদের চৌকির কারণে সেখানে বংশ পরম্পরায় বসবাসরত ১৭টি ফিলিস্তিনি পরিবারের শতাধিক মানুষের জীবন-জীবিকা হুমকির মুখে। ইসরায়েলি চৌকির কারণে ওই পরিবারগুলোর আয়ের প্রধান উৎস জলপাইয়ের চাষাবাদ ব্যাহত হচ্ছে।

এদিকে কুফর কোয়াদ্দৌম গ্রামে সংঘটিত আরেক বিক্ষোভে ইসরায়েলি সেনাদের নিক্ষিপ্ত টিয়ারশেলে অসুস্থ হয়ে পড়েছে আট মাস বয়সী এক শিশু। তাদের পরিবারকে লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এ ঘটনায় পায়ে রাবার আবৃত স্টিল বুলেট লেগে জখম হয়েছে ১০ বছরের আরেক শিশু।

Related posts

আজারবাইজান-আর্মেনিয়া সংঘর্ষ, নিহত ২০৬

News Desk

কেন সেই শহরটি ইউক্রেনের প্রধান টার্গেট

News Desk

আবারও লকডাউনের মেয়াদ বাড়ল দিল্লিতে

News Desk

Leave a Comment