free hit counter
আন্তর্জাতিক

প্রতিদিন দুই-তিন কেজি গালি খাই

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, অনেক মানুষ আমার কাছে জানতে চান, প্রতিদিন এত এত কাজ করেন, আপনার ক্লান্তি লাগে না? এর জবাবে আমি বলতে চাই, না, আমার ক্লান্তি লাগে না। কারণ প্রতিদিন আমি দুই থেকে তিন কেজি গালি খাই। ভগবানের আশীর্বাদে আমি যখন ঘুমায় এসব গালি পুষ্টিতে রূপান্তরিত হয়।

শনিবার (১২ নভেম্বর) ভারতের দক্ষিণের রাজ্য তেলেঙ্গানার এক সভায় এ কথা বলেন তিনি। খবর এনডিটিভির।

তেলেঙ্গানার ভারত রাষ্ট্র সমিতি পার্টি থেকে নির্বাচিত মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে (কেসিআর) লক্ষ্য করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, মোদিকে গালি দেন, বিজেপিকে গালি দেন, সমস্যা নেই। কিন্তু আপনি তেলেঙ্গানার মানুষকে গালি দিতে পারেন না। তাদের গালি দিলে আপনাকে চরম মূল্য দিতে হবে। তেলেঙ্গানা রাজ্যে আমাদের এমন সরকার দরকার, যাদের কাছে পরিবারতন্ত্র নয়, মানুষই হবে সব কিছুর কেন্দ্রবিন্দু।

কেসিআর সরকারের বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, কেন্দ্রীয় সরকার তেলেঙ্গানার জন্য অনেকগুলো উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। কিন্তু এ রাজ্যের সরকারের বাধার কারণে তা বাস্তবায়ন করা যাচ্ছে না।

কেসিআর সরকার কুসংস্কার দ্বারা পরিচালিত হয় এমন মন্তব্য করে মোদি বলেন, বাসস্থান কোথায় হবে, কোন জায়গায় অফিস হলে ভালো হয়, কাকে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া যায়, এ ধরনের গুরুত্বপূর্ণ বিষয়গুলোর সিদ্ধান্ত কেসিআর কুসংস্কার আচ্ছন্ন বিশ্বাসের ভিত্তিতে নেয়। সামাজিক ন্যায় বিচারের প্রতিষ্ঠার পথে এ ধরনের মানসিকতা সবচেয়ে বড় প্রতিবন্ধক।

এনজে

Source link

Bednet steunen 2023