free hit counter
পাল্টা জবাব হামাসের, এবার ইসরায়েলের আরেকটি বিমানবন্দরে হামলা
আন্তর্জাতিক

পাল্টা জবাব হামাসের, এবার ইসরায়েলের আরেকটি বিমানবন্দরে হামলা

ফিলিস্তিনে ক্ষেপণাস্ত্র ও বোমা হামলা চালাচ্ছে দখলদার ইসরায়েল। এমনকি ঈদের দিনও হামলা চালিয়েছে ইহুদিবাদীরা। হামলায় এখন পর্যন্ত ৩১ শিশুসহ ১১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৫৮০ জন।

ইসরায়েলের হামলার পাল্টা জবাব দিচ্ছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস। ইসরায়েলের আরও একটি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে সংগঠনটি।

সংগঠনটির সামরিক শাখা কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, বৃহস্পতিবার ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় রামন বিমানবন্দরে মধ্যম পাল্লার ক্ষেপণাস্ত্র ‘আইয়াশ’-এর সাহায্যে হামলা চালানো হয়েছে। গাজা থেকে বিমানবন্দরটির দূরত্ব প্রায় ২২০ কিলোমিটার। সেখানে ২৫০ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্রটির সাহায্যে আঘাত হানা হয়।

এর আগে, ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্র হামলার জেরে ইসরায়েলের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর বেন গুরিওন বন্ধ করে দেওয়া হয়। এরপর রামন বিমানবন্দর দিয়ে ফ্লাইট পরিচালনা করা হচ্ছিল। বৃহস্পতিবার সেখানেও আঘাত হেনেছে হামাস। অবশ্য ইসরায়েলি কর্তৃপক্ষের দাবি, এই হামলায় রামন বিমানবন্দরের তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি বা কেউ আঘাতও পাননি। তবে সতর্কতাস্বরূপ কিছুক্ষণ উড়োজাহাজ ওঠানামা বন্ধ রাখা হয়েছিল।

সাম্প্রতিক পরিস্থিতির কারণে বিশ্বের সকল বিমান সংস্থাকে ইসরায়েলে সব ধরনের ফ্লাইট পরিচালনা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন হামাস নেতা আবু ওবায়দা। সূত্র: জেরুজালেম পোস্ট, আল-জাজিরা, হারেৎজ

Related posts

ইরানে সেই ভয়াবহ অভিযানের রোমহর্ষক বর্ণনা দিলেন সাবেক মোসাদ প্রধান

News Desk

ফিলিস্তিনের নাগরিকদের উপর ইসরাইলি হামলায় শান্তি পরিষদের নিন্দা

News Desk

ইসরায়েলের প্রধানমন্ত্রী হচ্ছেন ইয়ার লাপিদ

News Desk
Bednet steunen 2023