Image default
আন্তর্জাতিক

পাকিস্তান নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ইমরান খানের দলের জয়

পাকিস্তান নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে আইনসভা নির্বাচনের ভোটে বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের দল, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সংখ্যাগরিষ্ঠ আসন পেয়েছে। গতকাল রোববার কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আল জাজিরার প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে আরও বলা হয়, নির্বাচন কমিশনের প্রকাশিত বেসরকারি ফলাফল অনুযায়ী, কাশ্মীরের ৪৫টি আসনের মধ্যে পিটিআই পেয়েছে ২৫টি আর বিলাওয়াল ভুট্টোর দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ১০টি আসন। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৬টি আসন।

জম্মু-কাশ্মীরে ৪ লাখের বেশি মানুষের বসবাস। লাইন অব কন্ট্রোলের মধ্যে সীমানা ভাগাভাগি থাকলেও পাকিস্তান ও ভারত দুই দেশই, এটি নিজেদের বলে দাবি করে। যদিও দুটি অঞ্চল আলাদাভাবে শাসন করছে তারা। রোববার নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দায়িত্ব পালনকালে দুর্ঘটনায় চার সেনা সদস্য নিহত হয় বলে এক বিবৃতিতে জানায় পাকিস্তানের সেনাবাহিনী।

এ ছাড়া, ভোটের দিনে সংঘর্ষে ২ জন নিহত ও বেশ কয়েকজন আহত হন। রাজধানী মুজাফফরবাদ থেকে ৬২ মাইল দক্ষিণে কোটলি শহরে পিটিআই ও পিপিপি সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়।

Related posts

ভারতে টিকা নিয়ে রাজনৈতিক অস্তিতিশীলতা

News Desk

বিশ্বে ২৪ ঘণ্টায় আরও সাড়ে ৭ হাজার মৃত্যু

News Desk

রাশিয়ায় সেনা পাঠানোর ঘোষণা চীনের

News Desk

Leave a Comment