free hit counter
পাকিস্তানের মাটিতে মার্কিন ঘাঁটি তৈরি হবে না: ইমরান খান
আন্তর্জাতিক

পাকিস্তানের মাটিতে মার্কিন ঘাঁটি তৈরি হবে না: ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আফগানিস্তানের ভেতরে যে কোনো পদক্ষেপ নিতে তার দেশের ভূখণ্ড ব্যবহার কিংবা ঘাঁটি গাড়তে কোনোভাবেই অনুমোদন দেওয়া হবে না। এইচবিও’র এক্সিওসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, কোনোভাবেই এই অনুমোদন দেওয়া হবে না। কোনো ঘাঁটি স্থাপনের অনুমোদন দেওয়ার সুযোগ নেই। পাকিস্তান থেকে আফগানিস্তানে কোনো ধরনের পদক্ষেপ নেওয়ার সুযোগ নেই। একেবারেই না।

সাক্ষাৎকারের একটি অংশ শনিবার (১৯ জুন) এক্সিওস ওয়েবসাইটে সম্প্রচার করা হয়েছে। সাক্ষাৎকারটি নিয়েছেন জোনাথন সোয়ান। ইমরান খানকে তার প্রশ্ন ছিল—আল-কায়েদা, আইএসআইএস কিংবা তালেবানের বিরুদ্ধে আন্তঃসীমান্ত সন্ত্রাসীবরোধী অভিযান পরিচালনায় আপনি কি এখানে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ-কে ঘাঁটি স্থাপনে আমেরিকান সরকারকে অনুমোদন দেবেন? জবাবে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ‘একেবারেই না।’ তার কথার মাঝে বিঘ্ন ঘটিয়ে সাক্ষাৎকারগ্রহণকারী প্রশ্ন করেন, ‘এ কথা আপনি আন্তরিকভাবে বলছেন?’ মূলত ইমরান খানের বক্তব্য নিশ্চিত হওয়ার জন্যই তিনি কথার মধ্যে বাঁধ সাধেন।

এইচবিও’র প্রামাণ্যচিত্রধর্মী সংবাদ কার্যক্রম এক্সিওস। ব্যবসা, রাজনীতি, সংবাদমাধ্যম ও প্রযুক্তির মধ্যকার সংঘাতকে তুলে ধরতেই এইচবিও’র চলচ্চিত্র নির্মাতাদের সহায়তায় এক্সিওসের সাংবাদিকেরা এসব প্রামাণ্যচিত্র নির্মাণ করেন। তারা সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, সুন্দর পিচাই, এলন মাস্ক, ম্যারি বারা, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, অ্যান্ড্রু ইয়াং ও কমলা হ্যারিসের সাক্ষাৎকার নিয়েছেন। এর আগে সিনেটে দেওয়া বক্তব্যে মার্কিন ঘাঁটি স্থাপনের অনুমোদন দেওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি।

Related posts

করোনার উৎস বের করতে ৩ মাসের সময় বেঁধে দিলেন বাইডেন

News Desk

প্রিন্সেস ডায়ানার নামে নতুন সন্তানের নাম রাখলেন হ্যারি-মেগান

News Desk

পোকার দখলে বাইডেনের প্রেস প্লেন

News Desk