Image default
আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে ১৫ জুন পর্যন্ত বাড়ল লকডাউন

ভারতের পশ্চিমবঙ্গে চলমান লকডাউনের মেয়াদ ১৫ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, আগামী ১৫ জুন পর্যন্ত রাজ্যে সব বিধিনিষেধ জারি থাকবে।

মমতা জানান, আগে যেসব বিধিনিষেধ জারি ছিল, সেগুলোই জারি থাকবে। বিধিনিষেধের ফলে রাজ্যে সংক্রমণ কিছুটা কমেছে। তাই এই সিদ্ধান্ত।

বৃহস্পতিবার মমতা বলেন, ‘আমরা একে লকডাউন বলছি না। আমরা বলছি বিধিনিষেধ। এর আগে যা যা বিধিনিষেধ ছিল, সেগুলোই বজায় থাকবে। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কেউ বাইরে বের হবেন না। বাজার, মিষ্টির দোকান, শাড়ি, গয়নার দোকান যে রকম নিয়ম মেনে খুলছিল সে রকমই খুলবে। শুধু জুটমিলে কর্মীর সংখ্যা ৩০ শতাংশ থেকে বাড়িয়ে ৪০ শতাংশ করা হয়েছে। সেই সঙ্গে নির্মাণকাজে যুক্ত শ্রমিকদের টিকা নেওয়া হয়ে গেলে তারা কাজ করতে পারবেন।’

এর আগে ১৫ মে থেকে পশ্চিমবঙ্গে লকডাউন ঘোষণা করা হয়। তার আগের দিন, অর্থাৎ ১৪ মে রাজ্যে সংক্রমণ ছিল সবচেয়ে বেশি। সেদিন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন ২০ হাজার ৮৪৬ জন। ১৫ মে আক্রান্ত হন ১৯ হাজার ৫১১ জন। কিন্তু লকডাউন ঘোষণার পর থেকে সংক্রমণ কমছে। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ২২৫ জন। সেই কারণেই আরও ১৬ দিন লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

Related posts

বিদ্যুৎ সাশ্রয়ে কর্মীদের ‘টাই’ না পরার আহ্বান স্পেনের প্রধানমন্ত্রীর

News Desk

ক্লাস চলাকালীন সহপাঠীদের উপর বন্দুক নিয়ে হামলা, জখম ৩

News Desk

মস্কোতে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে বৈঠকের পর জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেস বলেছেন, তিনি ‘শান্তির দূত’ হিসেবে মস্কো সফর করছেন।

News Desk

Leave a Comment