free hit counter
পশ্চিমবঙ্গে কমেছে করোনা শনাক্ত ও মৃত্যু
আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে কমেছে করোনা শনাক্ত ও মৃত্যু

ভারতের পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৭৮ জনের। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১৮৭ জনের। যা গত এক সপ্তাহের মধ্যে অনেকটাই কম। বুধবার (১৬ জুন) পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের বুলেটিনে এ তথ্য দেয়া হয়।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে টানা শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। উত্তর ২৪ পরগনায় একদিনে শনাক্ত করোনা রোগী ৪৩৫ জন। কলকাতায় একদিনে শনাক্ত ৩৭৭ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের। এদিকে গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু ৭৮ জনের মধ্যে উত্তর ২৪ পরগনা জেলায় রয়েছে ১৭ জন। পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণ কমলেও সক্রিয় রোগী বেড়েছে। এই মুহূর্তে রাজ্যে ২১ হাজার ১৫২ জন সক্রিয় রোগী রয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যকর্তারা।

সব মিলিয়ে পশ্চিমবঙ্গের মোট করোনা শনাক্ত রোগী হলেন ১৪ লাখ ৭১ হাজার ২১৩ জনে। আর মৃত্যু হয়েছে ১৭ হাজারের বেশি। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের বৃহস্পতিবারের তথ্যে জানা যায়, পুরো ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৮১ হাজার ৯৩১ জনে। আর শনাক্ত বেড়ে হয়েছে ২ কোটি ৮৪ লাখ ৮৪ হাজার ৫৪৪ জনে।

 

Related posts

করোনা সংকটে সাহায্যের হাত বাড়াল আয়ুষ্মান-তাহিরা

News Desk

ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু

News Desk

চীন থেকে দেড় কোটি ডোজ টিকা আনার চেষ্টা চালাচ্ছে সরকার

News Desk