Image default
আন্তর্জাতিক

নির্বাচনে হেরে গিয়ে হাইকোর্টে মমতা, শুনানি আজ

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম আসনের ফলাফল নিয়ে এবার হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ভোট গণনায় কারচুপিসহ একাধিক অভিযোগে একটি মামলা করেছেন ওই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যাওয়া মমতা।

শুক্রবার (১৮ জুন) স্থানীয় সময় বেলা ১১টার দিকে কলকাতা হাইকোর্টে বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে বলে আদালত সূত্রের বরাত দিয়ে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা। গত ২ মে ভোটের ফলপ্রকাশের পরই মমতা নন্দীগ্রামের ফলাফল নিয়ে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।

ভোট গণনার দিন টান টান উত্তেজনায় প্রথমে খবর আসে, ১২০০ ভোটে নন্দীগ্রামে জয়ী হয়েছেন মমতা। তার ঠিক কিছুক্ষণ পরেই আবার খবর আসে, নন্দীগ্রামে মমতা নয়, জিতেছেন শুভেন্দু। ১৯০০-র কিছু বেশি ভোটের ব্যবধানে তিনি জিতেছেন নন্দীগ্রামে। পরে শুভেন্দুকে জয়ী ঘোষণা করেন রিটার্নিং অফিসার। তখন থেকেই গণনায় কারচুপির অভিযোগ তুলেছে মমতার তৃণমূল কংগ্রেস।

কারচুপির অভিযোগে একাধিক বিষয় তুলে ধরা হয়েছিল তৃণমূলের পক্ষ থেকে। ভোট গণনার সময়ে দুই ঘণ্টার জন্য সার্ভার চলে গিয়েছিল। বিষয়টি নিয়ে বার বার প্রশ্ন তুলেছে দলটি। এছাড়াও প্রথমে মমতাকে ১২০০ ভোটে জয়ী ঘোষণার পরেও নতুন করে গণনা করে শুভেন্দুকে বিজয়ী ঘোষণার বিষয়টিও ভালো চোখে দেখেনি তারা।

 

Related posts

কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলার পর বাংলাদেশিরা কেমন আছেন

News Desk

৭১-এ বাংলাদেশের সঙ্গে ন্যায়বিচার হয়নি: ইমরান খান

News Desk

চীনফেরতদের ওপর কোভিড বিধিনিষেধের কথা ভাবছে যুক্তরাষ্ট্র

News Desk

Leave a Comment