free hit counter
নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো পদত্যাগ করলেন
আন্তর্জাতিক

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো পদত্যাগ করলেন

একাধিক নারীকে যৌন হয়রানির অভিযোগের তদন্তে সত্যতা মেলার পর পদত্যাগ করলেন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো। খবর : বিবিসি। তার পদত্যাগ আগামী ১৪ দিনের মধ্যে কার্যকর হবে। এরপর দায়িত্ব নেবেন লেফটেন্যান্ট গভর্নর ক্যাথে হসুল। মঙ্গলবার এক বিবৃতিতে কুমো বলেছেন, ‘আমি সরে গিয়েই সবচেয়ে ভালোভাবে সাহায্য করতে পারি।

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের তদন্তে উঠে আসে, মি. কুমো অন্তত ১১ জন নারীকে যৌন হয়রানি করেছেন। তাদের মধ্যে রাজ্যের কর্মীরাও রয়েছেন। যদিও এসব অভিযোগ কুমো অস্বীকার করেছেন। এখন একাধিক কাউন্টিতে তার বিরুদ্ধে তদন্ত চলছে।

রিপোর্টে দেখা গেছে, অনেক বিখ্যাত ডেমোক্র্যাট নেতা কুমোর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তাদের মধ্যে স্পিকার ন্যান্সি পেলোসি এবং সিনেট নেতা চাক সুমারও রয়েছেন। এছাড়া তার সহকর্মী ডেমোক্র্যাটরাও তাকে সরিয়ে দেয়ার পরিকল্পনা শুরু করেছিলেন।

মি. কুমো তার বিরুদ্ধে আনা সব অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে অভিযোগ করে বলেছেন, ‘এতে করে শুধুমাত্র ট্যাক্স দাতাদের অর্থের অপচয় হবে। এতে আমার মেয়ের সঙ্গে আমার সম্পর্ক ক্ষতিগ্রস্ত হয়েছে।’ তার চলে যাওয়ার ফলে ১৩ বছরের মধ্যে নিউইয়র্কে দ্বিতীয়বার কোনো গভর্নর পদত্যাগ করলেন।

সূত্র : জাগো নিউস ২৪

Related posts

নিউইয়র্কে প্রবাসীদের ব্যতিক্রমী উদ্যোগ

News Desk

ফিলিস্তিন ও ইসরায়েল সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে নিউইয়র্কে

News Desk

বিপর্যয়ে বিশ্বের প্রথম সারির গণমাধ্যমের সাইটগুলো

News Desk