free hit counter
দিল্লি এইমসে ভয়াবহ আগুন
আন্তর্জাতিক

দিল্লি এইমসে ভয়াবহ আগুন

ভারতের রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস-এ (এইমস) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১৬ জুন) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে আগুন লাগার এই ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, বুধবার রাত সাড়ে দশটার দিকে দিল্লি এইমসে হঠাৎই আগুন লেগে যায়। প্রতিষ্ঠানটির কনভার্সন বিল্ডিংয়ে নবম তলার ফায়ার অ্যালার্ম বেজে উঠতেই আগুন লাগার এই ঘটনা সামনে আসে। দ্রুতগতিতে আগুন ছড়িয়ে পড়ায় ঘটনাস্থল থেকে ব্যাপক ধোঁয়া বের হতে থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট।

এইমসের আগুন লাগা ওই ভবনের নবম তলাটি মূলত একটি বহুমুখি গবেষণাগার হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। এখানে একটি অডিটোরিয়ামও আছে, সেখানে শিক্ষানবিশ চিকিৎসকদের ক্লাস নেওয়া হয়। আগুন লাগার কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। তাৎক্ষণিকভাবে জানা যায়নি ক্ষয়ক্ষতির পরিমাণও। তবে আগুন ছড়িয়ে পড়ার আগেই সব রোগীদের নিরাপদে বাইরে বের করে আনা হয়। ফলে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের ধারণা, শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যদিও আগুন লাগার প্রকৃত কারণ জানতে আনুষ্ঠানিকভাবে তদন্ত করা হবে।

এদিকে মধ্যরাতের পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

Related posts

বউমাকে জড়িয়ে শাশুড়ি বললেন ‘তোমারও করোনা হোক’

News Desk

বিশ্বে করোনায় আরও ৯ হাজারের বেশি প্রাণহানি

News Desk

মিঠুন চক্রবর্তীর জন্মদিন

News Desk