Image default
আন্তর্জাতিক

তেহরানে নিযুক্ত ব্রিটিশ ও নরওয়ের রাষ্ট্রদূতকে তলব

ফাইল ছবি

ইরানবিরোধী ব্যাপক প্রচারণা চালানোর অভিযোগে তেহরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূতকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে।

রোববার বিকালে ব্রিটিশ রাষ্ট্রদূত সাইমন শ্রেকলিফকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করেন এ মন্ত্রণালয়ের ইউরোপ বিভাগের মহাপরিচালক। খবর রয়টার্সের।

একই দিন নরওয়ের রাষ্ট্রদূতকেও তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে ইরান। নরওয়ের পার্লামেন্টের স্পিকার মাসুদ ঘারাহখানি ইরান সরকারের সমালোচনা করায় দেশটির রাষ্ট্রদূতকে ডেকে শতর্ক করে দেওয়া হয়েছে।

ইরানে হিজাব আইন অমান্য করার কারণে আটক তরুণী মাহসা আমিনির (২২) মৃত্যুর ঘটনায় যখন দেশবাসী শোকাহত এবং তারা ফরেনসিক তদন্ত রিপোর্টের জন্য অপেক্ষা করছেন, তখন রাজধানী তেহরানসহ ৮০ শহরে প্রতিবাদ সমাবেশ হয়েছে।

প্রতিবাদকারীরা সরকারি-বেসরকারি সম্পদ ভাঙচুরসহ নানারকম নাশকতামূলক তৎপরতা চালিয়েছে।

বিক্ষোভকারীরা অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি এবং ত্রাণকর্মীদের বহনকারী মাইক্রোবাসে হামলা চালিয়েছে। হামলায় এখন পর্যন্ত ৬১ অ্যাম্বুলেন্স ক্ষতিগ্রস্ত হয়েছে এবং চিকিৎসক দলের বেশ কয়েক সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

কিন্তু পশ্চিমা গণমাধ্যমগুলো বিশেষ করে লন্ডনভিত্তিক বিবিসিসহ অন্য নিউজ চ্যানেলগুলো বিক্ষোভকারীদের ধ্বংসাত্মক ও নাশকতামূলক তৎপরতা প্রচার না করে তাদের ‘বীর সংগ্রামী’ হিসেবে তুলে ধরার চেষ্টা করছে।

Source link

Related posts

‘উন্মুক্ত আকাশ চুক্তি’ থেকে বেরিয়ে যেতে আইনে স্বাক্ষর পুতিনের

News Desk

সরকারি দপ্তরে টাকা ছাড়া কাজ হয় না

News Desk

ভারতে করোনা হাসপাতালে আগুন, নিহত ৫

News Desk

Leave a Comment